বৃহস্পতিবার আট উপজেলায় বিএনপির হরতাল

0
41
hortal

hortalউপজেলা নির্বাচনে ভোট জালিয়াতির প্রতিবাদে বৃহস্পতিবার ছয় জেলার আট উপজেলায় হরতাল ডেকেছে বিএনপি। বুধবার বিকেলে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, স্থানীয়ভাবে এইসব উপজেলাগুলোতে হরতাল ডাকা হয়েছে।

উপজেলাগুলো হলো- ঝিনাইদহের সদর, মেহেরপুর সদর, শৈলাকুপা, বগুড়ার সোনাতলা, বরিশালের বাকেরগঞ্জ, গৌরনদী, পাবনার সুজানগর ও সিরাজগঞ্জের কাজীপুর উপজেলা।

দেশের বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের লোকজন ভোট কেন্দ্র দখল করেছে অভিযোগ করে রিজভী বলেন, আমরা এখনো সব তথ্য পাইনি। স্থানীয়ভাবে যেসব উপজেলা থেকে খবর আসছে তাতে বোঝা যাচ্ছে ক্ষমতাসীন দল ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনে উৎসাহিত হয়ে উপজেলা নির্বাচনও একতরফাভাবে করেছে।

তিনি বলেন, বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগের ক্যাডাররা ভোট কেন্দ্র দখল করেছে। ঢাকার নবাবগঞ্জ, শরীয়তপুরের ভেদরগঞ্জ, মানিকগঞ্জের দৌলতপুর ও শিবালয়, বগুড়ার সোনাতলা, সিরাজগঞ্জের সদর ও কাজীপুর, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, কিশোরগঞ্জের বাজিতপুর, বরিশালের গৌরনদী ও বাকেরগঞ্জ, খুলনার দিঘলিয়া, মেহেরপুর সদর, ঝিনাইদহের শৈলকুপা ও সদর, জামালপুরের সরিষাবাড়ি, ভোলার লালমোহন, শরিয়তপুরের গোসাইরহাট, পাবনার সুজানগর প্রভৃতি ভোট কেন্দ্রগুলো দখল করেছে আওয়ামী ক্যাডাররা। আর এরই প্রতিবাদে স্থানীয়ভাবে বৃহস্পতিবার আটটি উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়েছে।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বরকত উল্লাহ বুলু, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ শাহজাহান, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান, কেন্দ্রীয় নেতা আবদুল লতিফ জনি, আসাদুল করীম শাহিন, শামীমুর রহমান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।