বই মেলায় ঢাবি ভিসির বঙ্গবন্ধু ও হাসিনার ভিউকার্ড মোড়ক উন্মোচন

OLYMPUS DIGITAL CAMERA

OLYMPUS DIGITAL CAMERAবাংলা ভাষা, স্বাধীনতা এবং শেখ মুজিবুর রহমান একই সুতোয় গাঁথা বলে মন্তব্য করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি আ.আ.স.ম আরেফিন সিদ্দিকী। বুধবার বই মেলায় বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিউকার্ড মোড়ক উন্মোচনকালে তিনি এসব কথা বলেন।

আজ বাংলা একাডেমি প্রাঙ্গণে যুব জাগরণ বাংলাদেশ যুবলীগের মুখপত্র স্টলে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক দর্শন ও অর্জনের ভিউকার্ড মোড়ক উন্মোচন করেন ভিসি।

এ সময় তিনি বলেন, জাতির জনক শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির এক জীবন্ত ইতিহাস, বাংলা ভাষার জন্য তিনি কারাগারে অনশন করেছিলেন।

তিনি আরও বলেন, জাতির জনকের একমাত্র যোগ্য কর্ণধার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্মময় জীবনের বিভিন্ন অর্জন ও দর্শণের তথ্যবহুল সচিত্র পোস্টকার্ড করার মধ্যে দিয়ে যুবলীগ একটা ভালো কাজ করেছে। বাংলাদেশের উন্নয়নের প্রধানমন্ত্রী যে অবদান রেখেছেন তা অবশ্যই প্রশংসার দাবিদার বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ আওয়ামী যুবলীলের চেয়ারম্যান মোহাম্মাদ ওমর ফারুখ চৌধুরী বলেন, এই পোস্টকার্ডগুলো থেকে তরুণ প্রজন্ম বাঙালীর সংগ্রামী ইতিহাসে জাতির পিতার অবদান ও জাতি গঠনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার অর্জন ও দর্শন সর্ম্পকে জানতে পারবে।

তিনি বলেন, বাঙালীদের সব ছিল। হাজার বছরের সাংস্কৃতিক ঐতিহ্য, সম্পদ, সমৃদ্ধি। ছিল না স্বাধীনতা। ভাষা আন্দোলনের পটভুমি থেকে শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিলেন, দেশ  স্বাধীনতা লাভ করল।

এ সময় বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ-সম্পাদক মো.হারুনুর রশীদ ,দপ্তর-সম্পাদক কাজী আনিছুর রহমান, সহ-সম্পাদক জহির উদ্দিন খসরু, ইসমাইল হোসেন, শহীদ হোসেন, ফারুক হোসেন, বদীউজ্জামান বদী, মহিউদ্দিন আহ, এদ মাহি প্রমুখ উপস্থিত ছিলেন।

এসএস/কেএফ