শ্রমিক নেওয়া অব্যাহত রাখবে জর্ডান

অর্থসূচক ডেস্ক

0
82

বাংলাদেশ থেকে জনশক্তি আমদানি অব্যাহত রাখবে মধ্যপ্রাচ্যের দেশ জর্ডান। শুক্রবার ঢাকায় সচিব পর্যায়ের বৈঠকে দেশটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

বৈঠকে বাংলাদেশের পক্ষে পররাষ্ট্র সচিব মিজানুর রহমান ও জর্ডানের পক্ষে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাসচিব মোহাম্মদ তাইসির বনি ইয়াসিন নেতৃত্ব দেন। এসময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান, বেসামরিক বিমান পরিবহন, বাণিজ্য ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, আন্তর্জাতিক পরিমণ্ডলে স্বার্থ সংশ্লিষ্ট অভিন্ন বিষয়ে একে অপরকে সমর্থন ব্যাপারে উভয় দেশ একমত হয়েছে। এসময় জর্ডানের প্রতিনিধিরা বাংলাদেশি শ্রমিকদের প্রশংসা করে ২০১২ সালে স্বাক্ষরিত সমঝোতা স্মারক অনুসারে ওয়ার্কিং গ্রুপ নিয়ে কাজ করার ব্যাপারে একমত পোষণ করেন।

এসময় বাংলাদেশের পক্ষ থেকে ঢাকায় দূতাবাস স্থাপনের বিষয়টি জর্ডানকে ইতিবাচকভাবে বিবেচনায় নেওয়ার আহ্বান জানানো হয়। একই সাথে আম্মানে বাংলাদেশ দূতাবাস স্থাপনে জমি বরাদ্দের অনুরোধ জানানো হয়। এছাড়া অর্থনৈতিক অঞ্চল, অবকাঠামো ও তথ্য প্রযুক্তি, বিদ্যুৎ ও খনিজ, তৈরি পোশাক ও বস্ত্র এবং হাইটেক শিল্প খাতে বিনিয়োগের আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, জর্ডানের পররাষ্ট্র মহাসচিব তিন দিনের সফরে ঢাকায় অবস্থান করছেন। দেশটির পররাষ্ট্র সচিব পর্যায়ে কোনো কর্মকর্তার এটাই প্রথম ঢাকা সফর।

এসবি