বিভিন্ন উপজেলায় নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির
রবিবার, ২০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » রাজনীতি

বিভিন্ন উপজেলায় নির্বাচন বর্জনের ঘোষণা বিএনপির

বিএনপি লোগোজাতীয় নির্বাচনের মতো উপজেলা নির্বাচনেও ভোট কারচুপি করা হচ্ছে অভিযোগ করে দেশের বেশ কয়েকটি কেন্দ্রে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে বিএনপি।

দলটির পক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে দলের যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে বিএনপির পক্ষ থেকে ভোট বর্জনের সিদ্ধান্ত জানান।

রিজভী সরকারের প্রতি অভিযোগ করে বলেন, উপজেলা নির্বাচনে কারচুপি করার জন্যই প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নিজের হাতে রেখেছেন। সারা দেশে সরকারি দল ব্যাপক কারচুপি, ভোটদানে বাধা ও প্রভাব বিস্তার করে যাচ্ছে।

রিজভি বলেন, সরকার ৫ জানুয়ারির মতো ভোটাবিহীন নির্বাচনে নিজেদের ক্ষমতা পাকাপোক্ত করতে চায়।

ভোট গ্রহণ শুরু হতে না হতেই আওয়ামী ক্যাডারদের সহিংসতার কারণে বরিশালের গৌরনদী, ঝিনাদহের শৈলকূপা ও পাবনার সুজানগরে ভোট বর্জন করেছেন বিএনপি সমর্থিত প্রার্থীরা। এর প্রতিবাদে সংশ্লিষ্ট এলাকায় কাল হরতাল ডেকেছে স্থানীয় বিএনপি।

তিনি বলেন, পাবনার সুজানগর উপজেলায় ৫০টি ভোটকেন্দ্র দখল ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করে বিএনপি সমর্থিত ১৯ দলীয় জোটের চেয়ারম্যান প্রার্থী হাজারী জাকির হোসেন চুন্নু নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। তিনি  আগামিকাল বৃহস্পতিবার উপজেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছেন।

ভোলাতেও নির্বাচন বয়কট করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ভোলার লালমোহনের বিভিন্ন কেন্দ্র থেকে বিএনপি সমর্থিত প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর উপজেলায় অন্তত ২০টি কেন্দ্রে এজেন্ট বের করে দেওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। এ ঘটনায় বিএনপি সমর্থক প্রার্থী আক্তারুজ্জামান টিটো নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছেন। সকাল সোয়া ১০টার দিকে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এদিকে মেহেরপুরের ভোটকেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া হয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, মেহেরপুরে ভোটকেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। সকালে রাজনগর, কুলবাড়িয়া, বুড়িপোতা ও রাজাপুর গ্রামে ১৯ দলীয় জোটের প্রার্থীর এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট মারুফ আহাম্মদ বিজন।

এছাড়া মেহেরপুর সদর উপজেলার সোনাপুর গ্রামে ভোটকেন্দ্রে ভোট দানে বাধা সৃষ্টি করায় আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পোলিং এজেন্ট আজাহার মণ্ডলকে ১০ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফরিদ উদ্দীন।

এমআর/কেএফ

এই বিভাগের আরো সংবাদ