বিক্ষিপ্ত সহিংসতার মধ্য দিয়ে চলছে ঝিনাইদহের ভোটগ্রহণ

jhinaidoho
ঝিনাইদহ ম্যাপ

jhinaidohoবিক্ষিপ্ত সহিংসতার মধ্য দিয়ে ঝিনাইদহের চারটি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সদর উপজেলার গান্না সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাঞ্চননগর মডেল হাইস্কুল কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে।

এ সময় কাঞ্চননগর মডেল হাইস্কুল কেন্দ্র থেকে বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থীর পোলিং এজেন্ট মিলনকে আটক করেছে পুলিশ। এছাড়া ভোটকেন্দ্রে ভোটারদের প্রভাবিত করার কারণে সদর উপজেলার দোগাছি ইউপি চেয়ারম্যান ফয়েজউল্ল্যাহ ফয়েজকে তিন মাসের কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। অপরদিকে শৈলকুপার মথুরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ব্যালটপেপার ও ব্যালটবক্স ছিনতাই করেছে দুর্বৃত্তরা। পরে ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেছে প্রশাসন।

এদিকে ভোট কারচুপির অভিযোগ এনে শৈলকুপা উপজেলায় বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী রাকিবুল হাসান খান দিপু নির্বাচন বর্জন করেছেন। এক সংবাদ সম্মেলনে আগামিকাল বৃহস্পতিবার শৈলকুপা উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে উপজেলা বিএনপি।

উল্লেখ, ঝিনাইদহের চারটি উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট কেন্দ্রের সংখ্যা ৩৮৮টি আর ভোটার ৮ লাখ ৪০ হাজার ৮১৪ জন। এর মধ্যে ১৮০টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছে প্রশাসন। সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

কেএফ