পানি, বিদ্যুৎ ও গ্যাসের সমস্যা সমাধানের দাবিতে সিপিবির বিক্ষোভ

communist-party

communist-partyগ্যাস, পানি, বিদ্যুৎ ও যানজট নিরসনসহ বেশ কয়েকটি সমস্যা সমাধানের দাবিতে  বিক্ষোভ সমাবেশ করেছে কমিউনিস্ট পার্টি (সিপিবি)। মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ করেন সংগঠনটির নেতারা।

সমাবেশে নেতারা বলেন- গ্যাস, পানি, বিদ্যুৎ, যানজটে নগরবাসী অতিষ্ঠ। রান্না করতে গেলে গ্যাস নাই, রাতে থাকে না বিদ্যুৎ, রাস্তায় বেরুলে আধঘণ্টার পথ যেতে লাগে দুই ঘণ্টা। এর মধ্যে প্রতিদিন সড়ক দুর্ঘটনা তো আছেই। এসব সমস্যা দিন দিন বাড়ছে। কিন্তু সরকারের সে দিকে কোনো খেয়াল নেই।

লোকাল বাসগুলো যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে উল্লেখ করে তারা বলেন, বাস ভাড়া বাড়ানোর ক্ষেত্রে উপযুক্ত কোনো আইন না থাকায় বাস মালিক ও চালকরা ইচ্ছেমত ভাড়া আদায় করছে। এতে সাধারণ যাত্রীরা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে।

রাস্তায় যানজট নিরসনে সরকার কোনো ভূমিকা নিচ্ছে না অভিযোগ তুলে দ্রুত মেট্রোরেল পথ চালু করার আহ্বান জানান তারা।

বক্তারা বলেন, প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনায় অসংখ্য মানুষ মারা যাচ্ছে। এসব দুর্ঘটনা রোধ করতে রাস্তায় জেব্রা ক্রসিং, ওভারপাস ও আন্ডারপাস নির্মাণের দাবি জানান। অন্যদিকে বাড়ির মালিকেরা কোনো কারণ ছাড়াই প্রতি বছর বাড়ি ভাড়া বাড়ায়। ভাড়া বাড়ানোর ক্ষেত্রে সুনির্দিষ্ট নিয়ম বেধে দিতেও সরকারের প্রতি অনুরোধ জানান তারা।

সমাবেশে বক্তব্য রাখেন-সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর, কেন্দ্রীয় নেতা আব্দুল্লাহ কাফি, আক্তার হোসেন, সেকেন্দার হায়াত, সাদিকুর রহমান প্রমুখ।

জেইউ/কেএফ