বিশ্বের সমস্ত জঙ্গিসংগঠনের সাথেই বিএনপির যোগাযোগ আছে: হানিফ

0
124
Mahbub Ul Alam Hanif
মাহবুব উল আলম হানিফ (ফাইল ছবি)

hanif ag_32423শুধুমাত্র আল কায়েদা নয় বিশ্বের প্রতিটি জঙ্গি সংগঠনের সাথেই বিএনপির যোগাযোগ রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ঢাকা মেডিকেল কলেজ ইতিহাস সংরক্ষণ প্রকল্প আয়োজিত ‘বদরুল আলম স্মৃতি পুরষ্কার বিতরণী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, ‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ২০০৩ সালে সিঙ্গাপুরে দাউদ ইব্রাহিমের সাথে গোপনে দেখা করেছিল। এর দ্বারা প্রমাণ হয় যে বিএনপির সাথে আন্তর্জাতিক অপরাধ সংগঠনের নেটওয়ার্ক ছিল’।

এছাড়া ১৯ দলীয় জোটের অন্যতম শরিক মুফতি ইজহারুল ইসলাম আফগানিস্তান থেকে তালেবান ও আল কায়েদার প্রশিক্ষণ নিয়ে এসেছিলেন বলে অভিযোগ করেন তিনি।

গোয়েন্দা সংস্থার বরাত দিয়ে মাহবুবুল আলম হানিফ জানান বিগত চার দলীয় জোটের আমলে আল কায়েদা নেতা আইমান আল জাওয়াহিরি তিনবার বাংলাদেশ সফরে এসেছিলেন।

 অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত ব্যক্তিদের প্রসঙ্গে তিনি বলেন, “বিন্দু বিন্দু পানি দিয়ে যেমন নদী-সাগর তৈরি হয় তেমনি এসব গুনীজনের এক একটা মহৎ কর্ম দেশকে সমৃদ্ধ করে”।

এসব গুনীজনদের অবদানের স্বীকৃতি দিয়ে তা সমস্ত দেশবাসীকে জানানোর জন্য তিনি অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি ও দলের আরেক যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেন, “মানুষ হিসেবে যে দায়িত্ব তা পালন  করতে যেয়ে স্বপ্রণোদিত হয়ে সমাজ ও মানুষের কল্যাণে কাজ করে তারা যে সম্মাননা পেয়েছেন তা ভবিষ্যৎ প্রজন্মকে উৎসাহিত করবে”।

ভাষা সৈনিক মির্জা মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ঢামেক ইতিহাস সংরক্ষণ প্রকল্পের মহাসচিব মণিলাল আইচ টিটু।

পুরস্কার পেলেন যারা:

১২৩ বার বিনামূল্যে রক্তদানের জন্য সম্মাননা পেয়েছেন ঢামেক হাসপাতালের আয়া নাজু। হরতালের সময় পিকেটারদের আঘাতে গুরুতর জখম পুলিশকে বাঁচনোর সাহসিকতা দেখানো ঝরনা বেগম, রিক্সাচালক জয়নাল আবেদীন যিনি তার নিজ গ্রামে একটি হাসপাতাল ও শিশুদের জন্য স্কুল প্রতিষ্ঠা করেছেন, দুর্ঘটনা থেকে ট্রেন বাঁচাতে ভূমিকা রাখা চাঁদপুরের কৃষক তাজুল ইসলাম ও নদীর মোহনা থেকে হরিণ শাবককে বাঁচাতে জীবনের ঝুঁকি নিয়েছিলেন সেই কিশোর বেলাল।

এছাড়া মরণোত্তর সম্মাননা পেয়েছেন চিকিৎসক নেতা জাহাঙ্গীর সাত্তার টিটু।

এসএসআর