সন্ত্রাসের রাষ্ট্রে কেউ সঠিক বিচার পায় না : মির্জা ফখরুল

0
73
foKhrul
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

foKhrulবাংলাদেশ এখন এক সন্ত্রাসের রাষ্ট্র। তাই কেউ সঠিক বিচার পায় না বলে মন্তব্য করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সুলতান সালাউদ্দিন টুকু, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিবসহ সকল ছাত্র নেতাদের মুক্তির দাবিতে এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ফখরুল উপস্থিত সবাইকে উদ্দেশ্য করে বলেন, আপনারা আদালতে গিয়ে দেখেন সঠিক বিচার পাবার আশায় হাজার হাজার মানুষ আদালত প্রাঙ্গণে এখানে ওখানে বসে থাকে। কিন্তু কেউই কোনো সঠিক বিচার পায় না। অথচ সরকার বলছে বিচার বিভাগ স্বাধীন। এটা জনগণকে ধোঁকা দেওয়া ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রের দাবি করে আর তাদের হাতেই অনেক মেধাবী ছাত্র গুম ও খুন হয়ে গেছে। ছাত্রদের অপরাধ, তারা গণতন্ত্রের জন্য আন্দোলন করে।

তিনি আরও বলেন, কথিত ভিডিও বার্তাটি আল- কায়দা না অন্য কারো তা সরকার বা তার আইন-শৃঙ্খলা বাহিনী এখনও নিশ্চিত করে বলতে পারছে না। কিন্তু আ’লীগের কিছু সাংসদ বলছে যে, বিএনপি নাকি জঙ্গিবাদ। এটা হাস্যকর ব্যাপার ছাড়া আর কি হতে পারে তা জনগণ ভালোই বোঝে।

৫ জানুয়ারি নির্বাচনে কি হয়েছে তা বিশ্ববাসী দেখেছে উল্লেখ করে তিনি বলেন, আ’লীগ সরকারের অধীনে কোনো নির্বাচন সুস্থ হতে পারে না। নির্বাচন নিয়ে এরা জনগণের ভোটাধিকার হরণ করেছে।

এসময় তিনি ভাষা শহীদের সাথে সাথে গণতন্ত্র রক্ষার জন্য যারা পুলিশের গুলিতে প্রাণ দিয়েছের তাদের প্রতি শ্রদ্ধা জানার।

সমাবেশে ছাত্রদলের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবুল মনছুর খান দিপক সভাপতিত্ব করেন। এতে বক্তব্য রাখেন- জাতীয়তাবাদী দলের ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ চৌধুরী এনি, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক ফজলুল হক মিলনসহ প্রমুখ।

জেইউ/কেএফ