রাজশাহী যাচ্ছেন মজীনা

0
102
mojina
মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা- ফাইল ছবি

mojinaআজ মঙ্গলবার রাজশাহী সফরে আসছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ড্যান মজীনা। রাষ্ট্রদূত আজ বিকেলে মহানগরীর উপশহরে নতুন আমেরিকান কর্ণার উদ্বোধন করবেন। সফরকালে, তিনি বরেন্দ্র গবেষণা জাদুঘরের অভ্যন্তরীণ সংস্কার কাজের উদ্বোধন ছাড়াও সুশীল সমাজ, সরকারী কর্মকর্তা ও আইন প্রয়োগকারী কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করবেন।

জানা গেছে, ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি সেন্টারের সঙ্গে অংশিদারিত্বে গঠিত রাজশাহী আমেরিকান কর্ণার রাজশাহীর জনগোষ্ঠীকে ৭৯ লক্ষ টাকার শিক্ষা সংশ্লিষ্ট সামগ্রী, কম্পিউটার সামগ্রী ও শিক্ষা সংশ্লিষ্ট অনলাইন তথ্যাদি ব্যবহারের সুযোগ প্রদান করবেন। এই কর্ণারটি ঢাকা, চট্টগ্রাম, সিলেট ও খুলনায় গঠিত দেশব্যাপী আমেরিকান স্থাপনার নেটওয়ার্কের সঙ্গে এবং বিশ্বব্যাপী ৪০০-এরও অধিক আমেরিকান স্থাপনার নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হয়েছে।

রাজশাহী সফরকালে রাষ্ট্রদূত মজীনা তরুণ সমাজ চালিত পরিবেশরক্ষা সংশ্লিষ্ট উদ্যোগ নিয়ে আলোচনা করতে শহীদ কামরুজ্জামান কেন্দ্রীয়  উদ্যানে ভলান্টিয়ার ফর বাংলাদেশের সদস্যদের সঙ্গে সাক্ষাত করবেন এবং একটি বৃক্ষরোপণ প্রকল্পে অংশগ্রহণ করবেন। রাষ্ট্রদূত মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী মহানগর পুলিশ কমিশনার, সারদা পুলিশ একাডেমির সদস্যবৃন্দ, যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দপ্তরের বিনিময় কর্মসূচির অ্যালামনাইদের সঙ্গে ও মানবপাচার বিরোধী উদ্যোগের সঙ্গে সক্রিয়ভাবে কাজ করে এমন স্থানীয় এনজিওগুলোর সঙ্গেও সাক্ষাত করবেন।

সাকি/