বিএসইসির সঙ্গে ডিএসইর নতুন পর্ষদের বৈঠক

0
79

khairul Hossain2.jpg-Siddikডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন পর্ষদ পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিটজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে বৈঠক করেছে। বৈঠকে পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি এবং ভবিষ্যত করণীয় নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

নিয়ন্ত্রক সংস্থার সঙ্গে ডিএসই’র নতুন পর্ষদের এটি প্রথম বৈঠক। তবে উভয়পক্ষ বলছে, এটি নিতান্তই সৌজন্য সাক্ষাত।

মঙ্গলবার সকালে ডিএসই’র চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মিয়ার নেতৃত্বে  পর্ষদের ১১ জন সদস্য বিএসইসিতে আসেন।  বিএসইসি চেয়ারম্যান প্রফসর খায়রুল হকের সঙ্গে বৈঠককালে সংস্থার সব কমিশনার এবং ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) স্বপন কুমার বালা উপস্থিত ছিলেন।

অর্থসূচককে বিষয়টি জানিয়েছেন।

সাক্ষাতের সময় ডিএসইর নতুন চেয়ারম্যান এবং কমিশনারা বিএসইসির চেয়ারম্যান সাথে আলাপ করে। মঙ্গলবার সকাল এগারটায় পুঁজিবাজার নিয়ন্ত্রণ সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কার্যালয়ে এই সাক্ষাতকার অনুষ্ঠিত হয়।

ডিএসই প্রতিনিধি দলে ছিলেন, স্বতন্ত্র পরিচালক অধ্যাপক আবুল হাসেম,  ওয়ালিউল ইসলাম, অধ্যাপক এম কায়কোবাদ, মনোয়ারা হাকিম আলী, মো. রুহল আমিন (এফসিএমএ) এবং ব্রিগেডিয়ার জেনারেল মুজিবুর রহমান (পিএসসি); শেয়ারহোল্ডার পরিচালক শাকিল রিজভী, মোহাম্মদ শাহজাহান, খাজা গোলাম রসুল এবং শরীফ আনোয়ার হোসেন।

বিএসইসির চেয়ারম্যান খায়রুল হোসেন অর্থসূচককে জানান, পুঁজিবাজারের সার্বিক আলোচনা করতেই ডিএসইর নতুন পর্ষদের সাথে আজকের এই মতবিনিময় সভার আয়োজন করা হয়েছে।

এসএ/এমআরবি