পারলো না বাংলাদেশ

0
91
Bangladesh

bangladeshশ্রীলংকার বিপক্ষে জয় হাতে পেয়েও অবশেষে পারলো না বাংলাদেশ। টাইগাররা  ৩৯ ওভার ২ বল খেলে সবকয়টি উইকেট হারিয়ে মোট ১৬৭ রান করেছে। এর আগে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমে ১৮০ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা।

টসে জিতে বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম শ্রীলংকাকে ব্যাটিংয়ে নামার আমন্ত্রণ জানান। শ্রীলংকা ব্যাট করতে নেমেই বাংলাদেশের বোলারদের তোপের মুখে পড়ে। ২৫ ওভারে মাত্র ৯৭ রান তুলতেই ৮ উইকেট হারায় লংকানরা।

এদিকে, বাংলাদেশের ব্যাটিংয়ের শুরুতেই লাসিথ মালিঙ্গার বলে দ্বিতীয় স্লিপে সচিত্রা সেনানায়েকের হাতে ক্যাচ দিয়েছিলেন এনামুল হক। তিনি সুযোগ হাতছাড়া করলেও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস করেননি। ঝাঁপিয়ে পড়ে বল তালুবন্দী করে বিদায় করেন এনামুলকে।

শামসুর রহমানের সঙ্গে ৭৯ রানের জুটি গড়ে বিদায় নেন মুমিনুল হক (৪৪)। থিসারা পেরেরার বলে পয়েন্টে তিলকরত্নে দিলশানের হাতে সহজ ক্যাচ দেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

অর্ধশতকে পৌঁছানোর পর দুই রান নিতে গিয়ে রান-আউট হয়ে বিদায় নেন শামসুর ৬২। ক্রিজে পৌঁছানোর আগে হাত থেকে ব্যাট পড়ে যাওয়ায় বিদায় নিতে হয় এই ডানহাতি উদ্বোধনী ব্যাটসম্যানকে।

নেমেই রানআউট হয়ে সাকিব আল হাসানের (৩) বিদায়ে অস্বস্তিতে পড়ে বাংলাদেশ। এরপরে একে একে আউট হতে থাকে বাংলাদেশী টাইগাররা। জয় তাদের হাতে ধরা দিলেও শেষ পর্যন্ত ধরে রাখতে পারেন নি তারা। অবশেষে ৩৯ ওভার ২ বল খেলে সবকয়টি উইকেট হারিয়ে মোট ১৬৭ রান করেছে তারা। এর ফলে ১৩ রানে জয় লাভ করে লঙ্কানরা।

শ্রীলংকার পক্ষে সর্বোচ্চ ৮০ রান করেন থিসেরা। আর বাংলাদেশের পক্ষে সাকিব, রুবেল হোসেন ও আরাফাত সানি দুইটি করে উইকেট লাভ করেন।

বৃষ্টি বিঘ্নিত ম্যাচে নির্ধারিত ৫০ ওভার থেকে কমিয়ে ৪৩ ওভারে খেলার সিদ্ধান্ত নেওয়া হয়। জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক মুশফিকুর রহিম।