মেলায় সোমবারে এসেছে ৫৮টি বই

0
138
বইমেলা

বইমেলাআজ সোমবার অমর একুশে বইমেলার ১৭তম দিন। মেলায় আজ নতুন বই এসেছে ৫৮টি এবং ১০টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।

বিষয়ভিত্তিক বই :

গল্প-৬টি, উপন্যাস-৮টি, প্রবন্ধ-২টি, কবিতা-২১টি, গবেষণা-৩টি, ছড়া-২টি, শিশুতোষ-৭টি, জীবনী-১টি, রচনাবলী-১টি, মুক্তিযুদ্ধ-১টি, চিকিৎসা-১টি, রম্য/ধাঁধা-১টি, এবং অন্যান্য-৩টি।

মূলমঞ্চের অনুষ্ঠানমালা:

বিকেল ৪টায় মেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হয় মাহমুদুল হকের কথাসাহিত্যে গদ্যশাসন শীর্ষক আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন আবু হেনা মোস্তাফা এনাম। আলোচনায় অংশগ্রহণ করেন আনিসুল হক এবং আহমাদ মোস্তফা কামাল।  সভাপতিত্ব করেন রফিক কায়সার।

সংগীত সন্ধ্যা:

সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী আকবর আলী সাঁই, লতিফ সাঁই, অমিয় বাউল, রণজিত দাস বাউল, মমতা দাসী বাউল, সুধীর মণ্ডল, মোহাম্মদ দেলোয়ার হোসেন বয়াতি, বাউল মিলন এবং সাগর বাউল। যন্ত্রাণুষঙ্গে ছিলেন বেণু চক্রবর্তী (তবলা), হোসেন আলী (বাঁশি), আশুতোষ শীল (দোতারা), আবেদ হোসেন (মন্দিরা) এবং শিবনাথ

শিবু (ঢোল)।

আগামিকালের অনুষ্ঠান

আগামিকাল  মঙ্গলবার বিকেল ৪টায় মেলার মূলমঞ্চে অনুষ্ঠিত হবে কবি মোহাম্মদ মাহ্ফুজউল্লাহ্, কবি দিলওয়ার এবং কবি খোন্দকার আশরাফ হোসেন শীর্ষক আলোচনা অনুষ্ঠান। অনুষ্ঠানে তিনটি পৃথক প্রবন্ধ উপস্থাপন করবেন যথাক্রমে হাসান হাফিজ, মোস্তাক আহমদ দীন এবং অনু হোসেন। আলোচনায় অংশগ্রহণ করবেন কাজল বন্দ্যোপাধ্যায়, সৌমিত্র শেখর, সাহেদা আখতার এবং তারেক রেজা। সভাপতিত্ব করবেন ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। সন্ধ্যায় পরিবেশিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এসএস/সাকি