দিনাজপুরে সরকারি জমিতে মার্কেট, সড়ক বিভাগের উদাসীনতা

0
47
dinajpur

dinajpurদিনাজপুর সড়ক বিভাগের উদাস মনোভাবের কারণে দিনাজপুরে রাস্তার দুই পাশের সরকারি জমি দখল করে অবৈধ দোকান র্নিমাণ হচ্ছে।

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ফটকের সামনে বাঁশেরহাট এলাকায় সরকারি রাস্তার জমি দখল করে পাকা দোকান তৈরি এবং দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের সামনে মহাসড়কের উপর দোকান তৈরী করা হচ্ছে।

এ দোকানগুলি মোটা অঙ্কের বিনিময়ে বিক্রি করা হলেও দেখার কেউ নেই।

সরেজমিনে গিয়ে দেখা যায়, নিজের জমিতে এই ঘরগুলি সিকিভাগ থাকলেও তার সিংহভাগ নির্মাণ করা হচ্ছে সরকারি জমির উপর। আশেপাশের লোকজন জানান, সংশ্লিষ্ট সরকারি কর্মচারীদের ম্যানেজ করে এসব জায়গা দখল করে দোকান ঘর র্নিমাণ হচ্ছে।

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দক্ষিণ ফটকের সামনে বাঁশেরহাট এলাকায় রাস্তার জমি দখল করে প্রায় ৩টি পাকা মার্কেটের নির্মাণ কাজ চলছে।

যা প্রতিটি ২ থেকে ৫ লাখ টাকার বিনিময় পজিসন বিক্রি করা হচ্ছে।

দখলকৃতদের হাত থেকে উদ্ধারে আজ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করেনি সংশ্লিষ্ট সড়ক বিভাগ। ফলে এক শ্রেণীর সরকারি কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজসে সরকার হারাচ্ছে কোটি কোটি টাকার জমি ও রাজস্ব। সরকারি জমির উপর বৈদ্যুতিক সংযোগ কতটুকু বিধি সম্মত সেটিও খতিয়ে দেখা দরকার বলে মনে করেন অভিজ্ঞ মহল।

সাকি/