রাজনৈতিক আশ্রয়ের আশায় বিমান ছিনতাই কো-পাইলটের

0
81

airআদ্দিস আবাবা থেকে রোমগামী বিমানটি ছিনতাই করেছে ইথিওপিয়া এয়ারলাইন্সের কো-পাইলট। ইতোমধ্যে তাকে আটক করা হয়েছে। সুইস কর্তৃপক্ষ বলছে, রাজনৈতিক আশ্রয় পাওয়ার আশায় বিমানটি ছিনতাই করে জেনেভায় পৌঁছেছেন তিনি। সোমবার দুপুরের দিকে এ খবর প্রকাশ করে বিবিসি।

পুলিশ জানিয়েছে, ইথিওপিয়ান এয়ারলাইন্সের কো-পাইলট  মূল পাইলটকে টয়লেটে আটকে ফেলেন। এরপর বিমানের নিয়ন্ত্রণ নিয়ে জেনেভা বিমানবন্দরে অবতরণ করেন তিনি। অথচ ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে বিমানটি রোমে যাওয়ার কথা ছিল। আটকের সময় তার কাছে কোনো অস্ত্র পাওয়া যায়নি বলে জানায় পুলিশ।

বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে ওই  প্রতিবেদনে বলা হয়, বিমানটিতে ক্রুসহ মোট যাত্রী ছিলেন ২০২ জন। তারা সবাই এখন নিরাপদে আছেন।  তবে কি কারনে তিনি সুইজারল্যান্ডে রাজনৈতিক আশ্রয় চাচ্ছেন সে বিষয়ে জানানো হয়নি ওই প্রতিবেদনে।

প্রসঙ্গত, বোয়িং ৭৬৭ ব্মিানটি জেনেভা বিমান বন্দরে অবতরণের পর ছিনতাইকারীকে আটক করা হয়। বিমানটি অবতরণের পর জেনেভা বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবা থেকে ইতালির রাজধানী রোমের উদ্দেশ্যে ওড়ার পর বিমানটি ছিনতাই হয় ।

এস রহমান/