আখাউড়ায় যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর
বুধবার, ২৩শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
today-news
brac-epl
প্রচ্ছদ » চট্টগ্রাম ও বন্দর

আখাউড়ায় যানবাহন, ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর

Brahmanbaria Dogটানা ছয়দিনের অবরোধের শেষদিন গতকাল বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ব্যাপক তান্ডব চালিয়েছে অবরোধকারীরা। তারা বেশ কয়েকটি সিএনজি, কাভার্ড ভ্যান, মাইক্রোবাস এবং দোকানপাটে ভাঙচুর চালায়। এতে পুরো এলাকাজুড়ে ছড়িয়ে পড়ে আতঙ্ক। তবে জেলা সদরসহ কসবা, নবীনগর, বাঞ্ছারামপুর, আশুগঞ্জ, সরাইল,নাসিরনগর এবং বিজয়নগর উপজেলায় শান্তিপূর্ণভাবে অবরোধ পালনের খবর পাওয়া গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে আখাউড়া উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি স্থানীয় মটরস্ট্যান্ড এলাকায় প্রবেশ করতে চাইলে পুলিশ বাধা দিয়ে লালবাজারের দিকে পাঠিয়ে দেয়। কিন্তু মিছিলের মাঝ থেকে কিছু উত্তেজিত কর্মী মটরস্ট্যান্ড থেকে রেলস্টেশন পর্যন্ত অন্তত ৮-১০টি যানবাহনে ব্যাপক ভাঙচুর চালায়। পরে রেলওয়ে স্টেশনের টিকিট কাউন্টারের জানালা, পাওয়ার স্টেশন, স্টেশন সংলগ্ন স্ট্যান্ডে থাকা কয়েকটি মাইক্রোবাসেও ভাঙচুর চালায়। তাছাড়া উপজেলা সদরের লালবাজার এবং রাধানগর এলাকায় চার-পাঁচটি দোকানপাট ভাঙচুর করে অবরোধকারীরা। এই ঘটনায় পুরো এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগেই হামলাকারীরা পালিয়ে যায়। এই ঘটনার পর রেল স্টেশন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

আখাউড়া থানার পুলিশ পরিদর্শক (ওসি) অং সা থোয়াই ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘হামলা-ভাঙচুরের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। তবে কেউ গ্রেপ্তার হয়নি।’

এআর

এই বিভাগের আরো সংবাদ