বিএনপি আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর ক্রীড়ানক: হাছান মাহমুদ

0
100
ছবি: ফাইল ছবি
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। ফাইল ছবি

ছবি: ফাইল ছবিবিএনপি-জামায়াত জোট আন্তর্জাতিক জঙ্গিগেষ্ঠীর ক্রীড়ানক বলে মন্তব্য করেছে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির খাজা নিজামুদ্দিন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত চলমান রাজনীতি বিষয়ক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি জোটের আন্তর্জাতিক জঙ্গি সম্পৃক্ততা আল কায়েদার ভিডিও বার্তার মাধ্যমে স্পষ্ট হয়েছে বলে মনে করেন তিনি।

হাছান মাহমুদ বলেন, “বাংলাদেশ আজ আন্তর্জাতিক ষড়যন্ত্রের স্বীকার। দীর্ঘদিন যাবত বাংলাদেশের মানুষকে জিম্মী করে যেভাবে নির্বিচারে হত্যা করা হয়েছে তার সাথে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর সম্পর্ক রয়েছে”।

বিএনপি এই আন্তর্জাতিক চক্রের পরামর্শেই নির্বাচনে আসেনি বলেও মনে করেন তিনি।

‘ইসলামের কথা বলায় আলেমদের ওপর নির্যাতন চালানো হয়েছে’-আল কায়েদা নেতা জাওয়াহিরির এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, “খালেদা জিয়া ও বিএনপির নেতারা এতদিন যে বক্তব্য দিয়েছেন আল কায়েদার ভিডিও বার্তার মাধ্যমে প্রকৃতপক্ষে তারই প্রতিধ্বনি পাওয়া গেছে”।

তরবারির মাধ্যমে বাংলাদেশে ইসলাম প্রতিষ্ঠিত হয়নি মন্তব্য করে হাছান মাহমুদ বলেন, “ইসলাম রক্ষার নামে আল কায়েদা-জামায়াত জঙ্গিগোষ্ঠী তরবারির মাধ্যমে বারবার ইসলামকে ক্ষতবিক্ষত করেছে। পবিত্র কোরআন শরীফ মসজিদ আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে”।

তিনি বলেন, “আলকায়েদার ভিডিও বার্তা পরবর্তী বিএনপির নিস্তব্ধতা প্রমাণ করে যে তারা এর সাথে ওতোপ্রেতভাবে জড়িত”।

আওয়ামী লীগ সরকার ইসলামের জন্য অনেক কাজ করেছে মন্তব্য করে তিনি বলেন, “এই সরকার ইসলামের জন্য যে কাজ করেছে তা অতীতে কোনো সরকার করতে পারেনি”। ৩৫ হাজার মসজিদ ভিত্তিক মক্তব ও প্রাথমিক বিদ্যালয়ে ধর্মীয় শিক্ষকের নতুন পদ সৃষ্টির কথাও তুলে ধরেন তিনি।

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক অ্যাড. জাকির আহমেদের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন সাবেক জেলা জজ লুৎফর রহমান, সম্মিলিত মুক্তিযোদ্ধা ফ্রন্টের প্রতিষ্ঠাতা মাহবুবুল আলম চৌধুরী, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি আসাদুজ্জামান দুর্জয়, সাম্যবাদি দলের নগর নেতা হারুন চৌধুরী, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ।

এসএসআর