আজ শুরু হচ্ছে হাওয়া ওয়েলের আইপিও আবেদন

0
111
Hwa_Well
Hwa_Well logo

Hwa_Wellসম্প্রতি পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া হাওয়া ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) জন্য আবেদন শুরু হচ্ছে আজ সোমবার থেকে। তা চলবে ২৩ ফেব্রুয়ারি, রোববার পর্যন্ত। তবে প্রবাসী বাংলাদেশীরা আবেদন করতে পারবেন ৪ মার্চ, মঙ্গলবার পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়,আইপিওতে হাওয়া ওয়েল টেক্সটাইল ২ কোটি  শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে ২০ কোটি টাকা বাজার থেকে সংগ্রহ করবে। কোন প্রিমিয়াম ছাড়া প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। ৫০০ শেয়ারে এ কোম্পানির মার্কেট লট নির্ধারণ করা হয়েছে।

কোম্পানির প্রসপেক্ট্রাসের তথ্যানুসারে আইপিওর মাধ্যমে উত্তোলনকৃত টাকা কোম্পানির মেশিন ক্রয়, জমি ক্রয় ও ভূমি উন্নয়ন,নতুন কারখানার ভবন নির্মাণ,বর্তমান মেশিন পরিবর্তন এবং আইপিও খরচে ব্যয় করা হবে।

গত ৩০ জুন ২০১৩ সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন অনুসারে কেম্পিানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩ দশমিক ৬৬ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৮ দশমিক ৭৮ টাকা।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড ও সিটিজেন সিকিউরিটিজ এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।

এর আগে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি )৫০৪তম সভায় হাওয়া ওয়েল টেক্সটাইলস (বিডি) লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন অনুমোদন দেওয়া হয়।

এমআরবি/