আইয়ামে জাহেলিয়া নয় আওয়ামী জাহেলিয়ার যুগ: শাহ মোয়াজ্জেম

0
166
শাহ মোয়াজ্জেম
বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন- ফাইল ছবি

শাহ মোয়াজ্জেমবাংলাদেশে এখন আইয়ামে জাহেলিয়া নয় আওয়ামী জাহেলিয়ার যুগ চলছে বলে মন্তব্য করলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন

রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া পরিষদ আয়োজিত ‘বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও জনমনে আতঙ্ক’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ মন্তব্য করলেন।

মোয়াজ্জেমে বলেন, সারা দেশে মসজিদ-মন্দির, সংখ্যালঘু ও বিরোধী দলের উপর পুলিশী বাহিনী ও ছাত্র-যুবলীগ যে হারে হামলা-মামলা আর ‌নির্যাতন চালাচ্ছে তা আইয়ামে জাহেলিয়ার যুগকেও হার মানিয়েছে।

জানুয়ারী মাসে সারা দেশে ৩’শর অধিক মানুষকে হত্যা করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, খুনের ওপরে যদি কোনো নোবেল প্রাইজ দেওয়া হয় তাহলে হাসিনার এ পুরস্কার পাওয়া উচিত। কারণ ড. ইউনূসের শান্তিতে নোবেল পাওয়া এখনও তিনি মেনে নিতে পারেনি।

বিএনপির বর্ষীয়ান নেতা শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, একজন নারী হয়ে কিভাবে দেশব্যাপী অসংখ্য নারী ‌নির্যাতন দেখেও না দেখার ভান করছেন। কারা সংখ্যালঘুদের ওপর আক্রমণ করছে। এদের শনাক্ত করে বিচারের আওতায় আনার দা্বি করেন তিনি।

ছাত্রলীগই শেখ হাসিনাকে ডোবাবে সম্প্রতি অর্থমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের উদ্বৃতি দিয়ে তিনি বলেন, শেখ হাসিনা তার সন্ত্রাসী বাহিনীকে নিরীহ মানুষের উপরে লেলিয়ে দিয়েছেন।

আওয়ামী লীগ এখন কনভার্টেড আওয়ামী লীগ। কারণ এতে কমিউনিস্ট লীগ, ওয়ার্কাস লীগ, জাসদ লীগ থেকে শুরু করে সব লীগ রয়েছে এমন মন্তব্য করে মোয়াজ্জেম বলেন, যে ইনু শেখ মুজিবকে হত্যা করতে গণবাহিনী তৈরি করেছিল সেই ইনু এখন তারই দলের মন্ত্রী।

সরকার ও আইন শৃঙ্খলা বাহিনী বন্দুকযুদ্ধ সম্পর্কে বলেন, তাদের ভাষ্যমতে উভয় দিক থেকে হয়। তাহলে তো উভয় দিকে মারা যাওয়ার কথা। কিন্তু একদিকের মানুষ মারা যায় কেন?

সংগঠনের সভাপতি অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কবীর মুরাদ, ডা. আব্দুল কুদ্দুস, খায়রুল কবীর খোকন, অধ্যাপক এমতাজ হোসেন, এম জহির আলী, অধ্যক্ষ বাহা উদ্দিন বাহার, শহীদুল ইসলাম শহীদ প্রমুখ।

জেইউ/