আট খাতের দরপতন ৭০ ভাগের ওপরে

0
30

AB-Bank-Limitedলেনদেন হওয়া খাতগুলোর মধ্যে আট খাতের ৭০ ভাগের বেশি কোম্পানির দর পতন হয়েছে রোববার। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই দিন ৫৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। যে খাতের ৭০ থেকে ১০০ ভাগ পর্যন্ত দর পতন হয়েছে সেই খাতগুলোকে এই প্রতিবেদনে অর্ন্তভূক্ত করা হয়েছে।

আটটি খাতের মধ্যে টেলিকমিউনিকেশন এবং পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের ১০০ ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। এখানে টেলিকমিউনিকেশন খাতে রয়েছে দুইটি এবং পেপার খাতে রয়েছে একটি কোম্পানি।

এছাড়া জ্বালানি খাতের ৮৫ ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। এই খাতে মোট ১৫টি কোম্পানির লেনদেন হয়। এর মধ্যে দুইটি কোম্পানির শেয়ার দর বেড়েছে আর অপরিবর্তিত রয়েছে একটি কোম্পানি শেয়ার দর। দর কমেছে ১২টি কোম্পানির শেয়ারের।

সিরামিকস খাতের ৮০ ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। এই খাতের পাঁচটি কোম্পানির মধ্যে চারটির দর কমেছে। আর শেয়ার দর বেড়েছে একটি কোম্পানির।

এই দিন ব্যাংক খাতের ৭৯ ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। ৩০টি কোম্পানির মধ্যে ৫টির দর বেড়েছে অপরিবর্তিত রয়েছে ৬টির এবং কমেছে ১৯টির।

প্রকৌশল খাতের ৭৮ ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। এই খাতের ২৫টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫টির অপরিবর্তিত রয়েছে ২টির এবং কমেছে ১৮টির।

আর্থিক খাতের ৭৬ ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। ২৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৫টির অপরিবর্তিত রয়েছে ২টির এবং কমেছে ২১টির।

আর বিবিধ খাতের ৭৫ ভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। ৯টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২টির অপরিবর্তিত রয়েছে ১টির এবং কমেছে ৬টির।

এমআরবি/