দেশে আইনের প্রয়োগ নিয়ে বাটপারি করা হচ্ছে: ব্যারিষ্টার মাহবুব

0
205
mahbub-uddin-khokon-bnp

mahbub-uddin-khokon-bnpদেশে আইনের সঠিক প্রয়োগ হচ্ছে না। আইনের প্রয়োগ নিয়ে বাটপারি করা হচ্ছে বলে অভিযোগ করলেন বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন।

এ সময় দেশব্যাপী যে গুম ও গণহত্যা করা হচ্ছে তার বিরুদ্ধে প্রতিবাদ নয় প্রতিরোধ গড়ে তোলা হবে বলে সরকারকে হুঁশিয়ার করলেন তিনি।

রোববার বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া পরিষদ আয়োজিত ‘বিচার বহির্ভূত হত্যাকাণ্ড ও জনমনে আতঙ্ক’ শীর্ষক এক গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে মাহবুবু বলেন, দেশে যে হারে গণহত্যা চলছে তার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে গেলে যে মহামারী ঘটবে তার দায় সরকারকেই নিতে হবে।

৫ জানুয়ারি প্রহসনের নির্বাচনে খালেদা জিয়ার অংশ গ্রহণ না করার সিদ্ধান্ত সঠিক ছিল এমনটি দাবি করে তিনি বলেন, নির্বাচনের পর গত দেড় মাসে দেশের জনগণের মধ্যে যে বিস্ফোরণের সঞ্চার হয়েছে তা যেকোনো মুহূর্তে বিস্ফোরিত হবে। আর তখন আ.লীগের সূচনীয় অবস্থা বরণ করতে হবে।

জাতি এই অবৈধ সরকারকে চায় না উল্লেখ করে তিনি বলেন, শুধু আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় সরকার টিকে আছে। তবে ইতিহাস সাক্ষ্য দেয় পৃথিবীতে কোনো রাজা, রাষ্ট্রপতি কিংবা প্রধানমন্ত্রী আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় দীর্ঘসময় ক্ষমতা আঁকড়ে থাকতে পারেনি।

এ সময় তিনি দেশের বিদ্যুৎ, গ্যাস ও অর্থ এসব চুরি করা বন্ধ করে দেশে শান্তি ফিরিয়ে আনার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি অধ্যাপক শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইন চেয়ারম্যান শাহ্ মোয়াজ্জেম হোসেন, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক কবীর মুরাদ, ডা. আব্দুল কুদ্দুস, অধ্যাপক এমতাজ হোসেন, এম জহির আলী, অধ্যক্ষ বাহা উদ্দিন বাহার, শহীদুল ইসলাম শহীদ প্রমুখ।

জেইউ