গেইনারে ওষুধ ও রাসায়ন খাতের তিন কোম্পানি

0
42
dse
ডিএসই লোগো

dseরোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টপটেন গেইনারে ওষুধ ও রাসায়ন খাতের তিন কোম্পানি উঠে এসেছে। তালিকার শীর্ষে রয়েছে এই খাতের কোম্পানি এএফসি বায়োটেক লিমিটেড। এই শেয়ারের দর বেড়েছে ৩ টাকা ১০ পয়সা বা ৫ দশমিক ০৯ শতাংশ।

চতুর্থ স্থানে থাকা জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেডের ৭ টাকা ১০ পয়সা বা ৩ দশমিক ২৭ শতাংশ এবং সপ্তম স্থানে থাকা লিবরা ইনফিউশনের ৪০ পয়সা বা দশমিক ০৯ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

এছাড়া এই দিন টপটেন গেইনার তালিকায় রয়েছে বিমা খাতের দুই কোম্পানি। প্রকৌশল খাতের দুই কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড খাতের দুই কোম্পানি এবং সিরামিকস খাতের একটি কোম্পানি।

তালিকার দ্বিতীয় স্থানে থাকা স্ট্যান্ডার্ড সিরামিকের শেয়ার দর বেড়েছে ১ টাকা ৯০ পয়সা বা ৫ দশমিক ০৮ শতাংশ।

তৃতীয় অবস্থানে থাকা এনসিসিবিএল মিউচ্যুয়াল ফান্ড-১ এর ৭০ পয়সা বা ৬ টাকা ৬৭ পয়সা এবং দশম স্থানে থাকা আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর বেড়েছে ২০ পয়সা বা ৩ দশমিক ৫১ শতাংশ।

পঞ্চম স্থানে থাকা পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ার দর বেড়েছে ৫ টাকা ৯০ পয়সা বা ২ দশমিক ২৯ শতাংশ। অপরদিকে ষষ্ঠ স্থানে থাকা প্রগ্রেসিভ লাইফ ইন্সুরেন্সের শেয়ার দর কমেছে ৭০ পয়সা বা দশমিক ৪৯ শতাংশ।

অষ্টম ও নবম স্থানে থাকা জিপিএইচ ইস্পাত এবং আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ার দর বেড়েছে যথাক্রমে ১ টাকা ১০ পয়সা বা ২ দশমিক ১০ শতাংশ এবং ৫০ পয়সা বা ১ দশমিক ৮৮ শতাংশ।

এমআরবি/