মাত্র ৮ হাজার টাকায় নকিয়ার অ্যান্ড্রয়েড ফোন

0
146
Nokia-Lumia

Nokia-Lumiaএতোদিন ধরে অ্যান্ড্রয়েট সম্বলিত নকিয়ার  স্মার্ট ফোন বাজারে আসার যে গুজব চলে আসছে তা সত্যিতে পরিণত হতে যাচ্ছে খুব শিগগরই। সম্প্রতি কোম্পানিটি  তাদের আপকামিং নকিয়া এক্স মডেলের স্মার্টফোনটির দামও নির্ধারণ করে দিয়েছে।

নকিয়া বলছে, ফোনটির দাম পড়বে আমাদের দেশের ৮ হাজার ৫৫৪ টাকার মতো।

সম্প্রতি ভিয়েতনামভিত্তিক খুচরা পণ্য বিক্রেতা প্রতিষ্ঠান  তাদের পণ্য তালিকায় নকিয়া এক্স মডেলটি যুক্ত করেছে। তারই বরাত দিয়ে রোববার এ খবর প্রকাশ করেছে দ্য টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, এই প্রথম নকিয়া তাদের কোনো মডেলের দাম বাজারে আনার আগেই জানিয়েছে। এর আগে এমন ঘটনা ঘটেনি। কোম্পানিটি জানিয়েছে,  প্রাথমিক পর্যায়ে তারা এ মডেলটি ২২ লাখ থেকে ২৫ লাখ ছাড়ার পরিকল্পনা করেছে।

এতে থাকবে একটি অ্যান্ড্রয়েড সংস্করণ। যার সাথে থাকবে স্কাইপ ও ফেসবুক সফটওয়্যার। এছাড়া স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েডের সব অ্যাপ্লিকেশনই সমর্থন করবে। আরও থাকবে ৪ ইঞ্চির পর্দা, ১ দশমিক ২ গিগাহার্জের ডুয়াল কোর স্ন্যাপড্রাগনের ২০০ প্রসেসর, ৫১২ মেগাবাইটের র‌্যাম, ৫ মেগাপিক্সেলের ক্যামেরা, ব্লু-টুথ ভার্সন ৪ এবং ৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। বাজারে এটি ছাড়া হবে মোট ৬ টি রঙ্গে । চলতি মাসের শেষের দিকেই  ফোনটি প্রদর্শন করা হবে জানিয়েছে তারা।

উল্লেখ্য, তিন মাস আগেই তারা ফোনটির সমস্ত বৈশিষ্ট্য অনলাইনে জানায়। এমনকি কয়েকদিন আগেই ফোনটির ছবি ফাঁস করে।