সড়ক দুর্ঘটনায় নিহত সাত শিক্ষার্থীর স্মরনে কাল শোক দিবস

0
29

মোস্তাফিজুর রহমানসড়ক দুর্ঘটনায় নিহত সাত শিক্ষার্থীর আত্নার মাগফেরাত কামনা করে আগামিকাল সোমবার সারাদেশের স্কুলগুলোতে শোক দিবস পালন করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। রোববার সচিবালয়ে প্রাথমিক সমাপনী পরীক্ষার বৃত্তির ফল প্রকাশ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

মন্ত্রী বলেন, সোমবার স্কুলগুলোতে ক্লাস শুরুর আগে জাতীয় সঙ্গীত গাওয়ার পরে শোক প্রকাশ করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে।

এ সময় তিনি বলেন, আহতদের চিকিৎসার বিষয়ে যতটুকু সহায়তা করা যায় তা আমরা করবো।

এদিকে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ যশোরের ঘটনায় গভীর শোক প্রকাশ এবং তাদের আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা প্রকাশ করেছেন।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক ‍বিবৃতিতে জানানো হয়, আহতদের চিকিৎসাসহ প্রয়োজনীয় বিষয়ে যশোরের সিএমএইচ (সম্মিলিত সামরিক হাসপাতাল) কর্তৃপক্ষ, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট সকলের সাথে কয়েকদফা যোগাযোগ করে খোঁজখবর নিয়েছেন শিক্ষা মন্ত্রী।

শিক্ষামন্ত্রী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নিহত ও আহতদের সার্বিক বিষয়াদিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখার নির্দেশ দেন বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

উল্লেখ্য, শনিবার রাতে বেনাপোলের গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী বাস শিক্ষা সফর থেকে ফেরার পথে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের পুকুরে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই সাত শিশু শিক্ষার্থী নিহত হয়। আহত অবস্থায় উদ্ধার করা হয় আরও ৩০ জনকে।

এমআর