মাংসের ওপর বর্ধিত ফি প্রত্যাহারের আহ্বান ব্যবসায়ীদের

0
34
cow_1

cow_1সরকার গরুর মাংসের ওপর বর্ধিত ফি প্রত্যাহার না করলে ব্যবসায়ীরা এর দাম বাড়িয়ে ক্রেতাসাধারণের কাছ থেকে অধিক মূল্য আদায় করে সরকারর বর্ধিত ফি পরিশোধ করবে বলে জানালেন মাংস ব্যবসায়ীরা।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতি ও বাংলাদেশ মাংস ব্যবসায়ী সংগঠনের যৌথ উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে তারা বলেন, সরকার যদি ঢাকা সিটি কর্পোরেশনকে (উত্তর) মাংস ব্যবসায়ীদের ওপর অর্পিত বর্ধিত ফি না কমায় তাহলে, এ ব্যবসা ঝুঁকির মুখে পড়বে। এ ফি না কমালে ব্যবসায়ীরা মাংসের দাম বাড়াতে বাধ্য হবে। আর এতে ক্রেতা সাধারণকেই অতিরিক্ত দাম গুণতে হবে। এর দায় নিতে হবে সরকারকে।

তারা বলেন, আগে পশু জবাই ফি ছিল ১০ টাকা। কিন্তু দু’বারে এ ফি বাড়িয়ে করা হয়েছে ১১০ টাকা। ঢাকা সিটি করপোরেশন উত্তরের কিছু অসাধু কর্মকর্তারা এ ফি নির্ধারণ করেছেন।

ঢাকা সিটি কর্পোরেশন (উত্তর) হওয়ার পর একটিও জবাইখানা নির্মিত হয়নি। বরং তিনটি জবাইখানা বন্ধ করে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তারা।

এ সময় বক্তারা আক্ষেপ করে বলেন, আমরা আমাদের বাড়ি, দোকান ও শয়নকক্ষে পশু জবাই করি আর নিজেরাই রক্ত ও বর্জ্য পরিষ্কার করি তবুও সরকারের স্বার্থে সিটি করপোরেশনকে রাজস্ব দেই।

ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ মো. আ. বারেকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন  ঢাকা মেট্রোপলিটন মাংস ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শামিম আহাম্মেদ, বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মোরতুজা মন্তু ও বাংলাদেশ মাংস ব্যবসায়ী সমিতির মহাসচিব রবিউল আলম প্রমুখ।

জেইউ/