উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে সূচক ও লেনদেন

0
75
DSE-Dawn
উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে সূচক

DSE-Dawnসপ্তাহের প্রথম কার্যদিবস রোববার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে সূচক ও লেনদেনের পরিমাণ। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন কমেছে ১৪৩ কোটি ৬০ লাখ টাকার। ডিএসইতে লেনদেন হওয়া ৫৭ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে ১৩ কোটি ৬৬ লাখ টাকা।

এই দিন ঢাকা স্টক এক্সচেঞ্জে লেনদেন হয়েছে ৩৯০ কোটি ২৯ লাখ টাকা। ডিএসইএক্স সূচক ৪৫ পয়েন্ট বা দশমিক ৯৫ শতাংশ কমে অবস্থান করছে ৪ হাজার ৭১৩ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট বা ১ দশমিক ০৩ শতাংশ কমে অবস্থান করছে ৯৮৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট বা দশমিক ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৬৮০ পয়েন্টে।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির কমেছে ১৬৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে (টাকার পরিমাণে) থাকা দশ কোম্পানি হল-ডেল্টা লইফ, স্কয়ারফার্মা, বাংলাদেশ সাবমেরিন কেবলস কোম্পানি লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, যমুনা অয়েল, সাইথইস্ট ব্যাংক, পদ্মা অয়েল, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম লিমিটেড এবং গ্রামীণফোন।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ১৪১ পয়েন্ট কমে অবস্থান  করছে ১৪ হাজার ৬১৮ পয়েন্টে। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৪৯টির কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এমআরবি/