ফরিদপুরে অবৈধ ইটভাটা বন্ধের দাবি মালিক সমিতির

0
84
Faridpur Biik Klins Owners S

Faridpur Biik Klins Owners Sফরিদপুরে বর্তমানে সমিতির আওতাভুক্ত ৭৩টি ইটভাটা রয়েছে। এছাড়া অবৈধভাবে গড়ে ওঠা ছাড়পত্র বিহীন ইটভাটা রয়েছে আরও অন্তত অর্ধশত। তাই নতুন করে আর কোনো ইটভাটার ছাড়পত্র না দেওয়ার জন্যে প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন ফরিদপুর ইটভাটা মালিক সমিতির সভাপতি আলহাজ্ব নাসির উদ্দিন খাঁন ।

শনিবার বিকালে ফরিদপুর জেলা শহরের আলাউদ্দিন কমিউনিটি সেন্টারে নবনির্বাচিত ভাটা মালিক সমিতির সদস্যদের অভিষেক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জেলাজুড়ে কোনোপ্রকার ছাড়পত্রবিহীন অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটাগুলো কোনো নিয়মনীতি না মেনে পরিবেশ নষ্ট করছে অভিযোগ তুলে তিনি অবিলম্বে ইটভাটাগুলো বন্ধ করে দেওয়ার দাবি জানান।

আলহাজ্ব নাসির বলেন, ফরিদপুরের ইটভাটাগুলো থেকে উৎপাদিত ইট জেলার চাহিদা পূরণ করেও অতিরিক্ত থাকে বিধায় নতুন ইটভাটা স্থাপনের অনুমতি দিলে এ শিল্প বিপর্যয়ের মুখে পড়বে।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইঞ্জিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেন, পরিবেশ রক্ষার্থে এবং কৃষিজমি বিনষ্ট করে আর কোনো ইটভাটার অনুমতি আপাতত দেওয়া হবে না।

তিনি বলেন, যে সমস্ত ইটভাটা পরিবেশ নষ্ট করছে তা বন্ধ করে দেওয়া হবে।

এ সময় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক খন্দকার মো.ফজলুল হক, কাস্টমস্ এক্সাইজ এর সহকারী কমিশনার মো.কামরুল ইসলাম, ভাটা মালিক সমিতির সাধারণ-সম্পাদক মো. সিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।