রাবির প্রথম বর্ষের ভর্তি অনলাইনে

0
38
রাজশাহী বিশ্ববিদ্যালয়

rajshahi-universityরাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৩-১৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের নির্দিষ্ট সময়ে অনলাইনে ভর্তি ফরম পূরণ করা যাবে। তবে ভর্তির অন্যান্য কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে সম্পন্ন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মু. এন্তাজুল হক জানান, চলতি শিক্ষাবর্ষে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের www.admission.ru.ac.bd এই ওয়েবসাইট থেকে নির্দিষ্ট সময়ের মধ্যে ফরম পূরণ করতে হবে। ভর্তি ফরম পূরণের পর নির্ধারিত ফি বাবদ প্রয়োজনীয় অর্থ যেকোনো তফসিলভুক্ত বাণিজ্যিক ব্যাংক থেকে ব্যাংক ড্রাফট/পে-অর্ডার সঙ্গে আনতে হবে।

কলা, আইন, বিজনেস স্টাডিজ এবং সামাজিক বিজ্ঞান অনুষদের জন্য দুই হাজার নয় শত ১০ টাকা। বিজ্ঞান, জীব ও ভূ-বিজ্ঞান, কৃষি এবং  প্রকৌশল অনুষদের জন্য তিন হাজার ৩৪ টাকা ফি লাগবে। এছাড়াও বিভাগ এবং হলের ফি বাবদ প্রয়োজনীয় অর্থের পরিমাণ জানতে ভর্তিচ্ছুদের সংশ্লিষ্ট অনুষদে যোগাযোগ করতে হবে। অনুষদগুলোর ফোন নম্বর, কলা অনুষদ- ০৭২১৭১১১৪৪, আইন অনুষদ- ০৭২১৭১১১৪৩, বিজনেস স্টাডিজ অনুষদ- ০৭২১৭১১১২৯, সামাজিক বিজ্ঞান অনুষদ- ০৭২১৭১১১৩০, বিজ্ঞান অনুষদ- ০৭২১৭১১১১৫, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ-  ০৭২১৭১১১৫৭, কৃষি অনুষদ-  ০৭২১৭১১১৪২, প্রকৌশল অনুষদ- ০৭২১৭১১১২৫।

রেজিস্ট্রার আরও জানান, ভর্তির সময় শিক্ষার্থীদের এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল সনদপত্র, এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র, এইচএসসি/সমমান পরীক্ষার মূল নিবন্ধনপত্র। এছাড়াও ভর্তি পরীক্ষার পরীক্ষার প্রবেশপত্র (পরীক্ষার হল পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত এইচএসসি/সমমান পরীক্ষার নিবন্ধনপত্রের কপি), উল্লিখিত ব্যাংক ড্রাফট/পে-অর্ডার এবং সদ্যতোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙিন ছবি ডিন অফিসে জমা দিতে হবে। ডিন অফিসে ভর্তি সংক্রান্ত কার্যক্রম শেষ হওয়ার পর পরবর্তী নির্দেশনা সংশ্লিষ্ট ডিন অফিস থেকে দেওয়া হবে।

এআর