দেশে এখন আইনের শাসন নেই: রিজভী

0
91
rijvi

rijvi-Press_briefবিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, বাংলাদেশে এখন আইন বা ন্যায় বিচারের কোনো শাসন নেই। দেশে এখন একটা বাদ চর্চা চলছে। আর তা হচ্ছে হুকুমবাদ।

রোববার বেলা সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, রাজনীতি বিজ্ঞানে আছে বাদ বা ইজম। যেমন সাম্যবাদ, মার্কসবাদ, ফ্যাসিবাদ, নাজিবাদ ইত্যাদি শব্দের সঙ্গে আমরা পরিচিত। কিন্তু বাংলাদেশে এখন শেখ হাসিনার অধীনে চলছে হুকুমবাদের চর্চা।

এ সময় বিএনপির যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমানের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেওয়ার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তাকে মুক্তি দেওয়ার দাবি জানান তিনি।

দেশে একনায়কতন্ত্র চলছে এমন মন্তব্য করে তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার জনগণের বিরুদ্ধে নৃশংস মরণঘাতী প্রতিশোধের খেলায় মেতেছে। একজন ব্যক্তির হুকুমেই এখন দেশ চলছে। এদেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তথা র‌্যাব, পুলিশ, বিজিবি মূলত এক ব্যক্তির ফরমানকেই বাস্তবায়ন করছে। তারা বিভিন্ন ধরনের নিষ্ঠুর পন্থা অবলম্বন করছে।তাদের হাত থাকে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ডেথ ওয়ারেন্ট। আর এরা যেকোনো সময় যেকোনো জায়গায় তা কার্যকর করতে পারে।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ফজলুর রহমান পটলসহ বিএনপির বিভিন্ন কেন্দ্রীয় নেতাবৃন্দ উপস্থিত ছিলেন।

এমআর