অসুস্থতার কারণে আবারও মামলার তারিখ পেছানোর আবেদন খালেদার

0
39
Khaleda-jia

Khaleda-jiaঅসুস্থতার কারণ দেখিয়ে আবারও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানি পেছানোর আবেদন করেছেন বিএনপি চেযারপার্সন বেগম খালেদা জিয়া।

খালেদার পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ঢাকার তৃতীয় বিশেষ জর্জ আদালতে তার অসুস্থতার কথা উল্লেখ করে সময়ের আবেদন করেন।

বেগম জিয়ার অন্যতম আইনজীবী অ্যাডভোকেট জয়নুল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ছাড়া এ মামলার অন্য আসামিরা হলেন- বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক জিয়াউল ইসলাম মুন্না ও ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকার একান্ত সচিব মনিরুল ইসলাম খান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল ও ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ।

এছাড়া এ মামলার অন্যতম আসামি খালেদা জিয়ার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী মামলার শুরু থেকেই পলাতক আছেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ চারজনকে অভিযুক্ত করে ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের সহকারি পরিচালক হারুনুর রশিদ খান।

২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চার জনের নামে তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে এ মামলা করেছিলেন দুর্নীতি দমন কমিশনের সহকারী পরিচালক হারুনুর রশিদ।

অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট্রে অনিয়মের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই দুর্নীতি দমন কমিশন রমনা থানায় এ মামলা দায়ের করে।

২০১০ সালের ৫ আগস্ট দুর্নীতি দমন কমিশনের সহকারি পরিচালক হারুনুর রশিদ মামলার তদন্ত শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপি ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।