রাজশাহী আইনজীবী সমিতির ২৬ লাখ টাকা আত্মসাত : গ্রেপ্তার ১

0
94
rajshahi

rajshahiরাজশাহী আইনজীবী সমিতির ২৬ লাখ টাকা আত্মসাতের মামলায় সমিতির হিসাবরক্ষক ও মামলার আসামি মোজাক্কের আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার সকালে সমিতির বার অফিস থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তবে ওই মামলার আরেক আসামি পিওন আল আমিন পলাতক রয়েছেন।

গত শুক্রবার গভীর রাতে সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মাইনুল আহসান পান্না বাদী হয়ে দুইজনের নাম উল্লেখ করে নগরীর রাজপাড়া থানায় মামলাটি দায়ের করেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র মতে, রাজশাহী আইনজীবী সমিতির হিসাবরক্ষক ও পিওন গত কয়েক মাস ধরে সমিতির প্রতিদিনের আয়কৃত অর্থ ব্যাংকে জমা না করে প্রায় ২৫ লাখ ৮৩ হাজার টাকা চুরি করেন। সম্প্রতি ঘটনাটি ফাঁস হয়ে গেলে কার্যনির্বাহী কমিটি তদন্ত শুরু করে। তদন্তে কয়েকমাস আগে পিওন পদে নিয়োগ পাওয়া আল আমিন এবং হিসাবরক্ষক   মোজাক্কেরের যোগসাজসে এই টাকা চুরি করা হয়েছে বলে জানা যায়। পরে গত শুক্রবার এই দুইজনের নাম উল্লেখ করা থানায় মামলা দায়ের করা হয়।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এবিএম রেজাউল করিম জানান, রাজশাহী আইনজীবী সমিতির টাকা আত্মসাতের ঘটনায় শুক্রবার রাত ১২টার দিকে একটি মামলা হয়েছে। মামলার আসামি আইনজীবী সমিতির হিসাবরক্ষক মোজাক্কেরকে গ্রেপ্তার করা হয়েছে। থানায় জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। তবে মামলায় আরেক আসামি আল আমিন পলাতক রয়েছেন। তাকে গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রেখেছে।

সাকি/