বিশ্বকাপে শুভসূচনা যুবাদের

0
92

sadmanযুব বিশ্বকাপের প্রথম ম্যাচে শুভসূচনা করেছে বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দল। আফগানিস্তানকে ১০ উইকেটে হারিয়ে এ সূচনা করেছে তারা।

শনিবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামের নার্সারি দুয়ে আফগানিস্তানের ২১৩ রানের জবাবে বাংলাদেশ কোন উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়।

বাংলাদেশ টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। ব্যাট করতে আফগানিস্তানের দুই ওপেনার উসমান গনি ও মোহাম্মদ মুজতাবা ১৫.৫ ওভারে করেন ৬৯ রান। এরপর ৩৭.২ ওভার আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৪৪। এসময় মনে হচ্ছিল তারা বাংলাদেশের ওপর চেপে বসবে। তবে বোলাররা ব্যাটসম্যানদের ওপর চাপ তৈরি করে। এতে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ । শেষ দিকে ৬ উইকেট হারিয়ে ৭৬ বল খেলে আফগান যুবারা মাত্র ৬৮ তুলেতে সক্ষম হয়।
মোসাদ্দেক ১০ ওভারে ১ মেডেনে ১৯ রান দিয়ে আফগানিস্তানের ৩ উইকেট তুলে নেন। এ ছাড়া রাহাতুল ফেরদৌস ২টি উইকেট নেন।

আফগানিস্তানের ২১৩ রানের লক্ষ্যকে সামনে রেখে খেলতে নামে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। দলের দুই ওপেনার সাদমান ইসলাম ও জয়রাজ শেখ দুরন্ত খেলে জয় এনে দেন ৪২.২ ওভারে। বাঁ হাতি ব্যাটসম্যান সাদমান শতক করেন। টুর্নামেন্টে এটি তার প্রথম সেঞ্চুরি। তিনি অপরাজিত ১২৬ রানের ইনিংসটি সাজিয়েছেন ১৪ চার ও ১ ছয়ের মাধ্যমে। আরেক ওপেনার জয়রাজ অপরাজিত থেকে করেন ৮১ রান।