বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি নয়, পূর্ণ ঝুড়ি: মজীনা

0
123
Savar-dan-mojina

Savar-dan-mojinaমার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা বলেছেন- বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি নয় বরং পরিপূর্ণ ঝুড়ি। শনিবার আশুলিয়ার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যুগপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এক সময় মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী ড. হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে ‘তলাবিহীন ঝুড়ি’ বলে মন্তব্য করেছিলেন।

অনুষ্ঠানে মজীনা বলেন, অদূর ভবিষ্যতে রপ্তানি বাণিজ্যে বাংলাদেশ নিয়ন্ত্রক হয়ে এশিয়ার অর্থনৈতিক বাঘ হিসেবে আবির্ভূত হবে।
তিনি আরও বলেন, বাংলাদেশ খুব শিগগির একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে। আর এজন্য পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে।  তিনি বলেন, দেশকে উন্নত এবং সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, “আজকে যারা শিক্ষার্থী তারাই আগামি দিনের বাংলাদেশ গড়ার কারিগর। আমি স্বপ্ন দেখি- অদূর ভবিষ্যতে বাংলাদেশ পরিণত হবে পৃথিবীর বৃহৎ পোশাক, জুতো, ওষুধ ও চামড়াজাত পণ্যের রপ্তানিকারক দেশে।”

অনুষ্ঠান শুরু হওয়ার আগে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন তিনি। এ সময় ক্যাম্পাস চত্বরে একটি গাছের চারাও রোপন করেন ডেন ডব্লিউ মজিনা।

বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান মো. সবুর খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান।