স্বাধীনতা রক্ষা করবে নতুন প্রজন্ম : শিক্ষামন্ত্রী

0
101
nurul_islam_nahid

nurul_islam_nahidস্বাধীনতা নিরাপদ নয় এমন দাবি করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, স্বাধীনতার ধরে রাখতে সব বাঁধা ও সকল কাঁটা সরিয়ে নতুন শক্তি-বলয় গড়ে তুলতে হবে।

শনিবার দুপুরে মন্সিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের মাঠে ‘জেলা প্রশাসক সম্মাননা পুরস্কার ২০১৪’ প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সরকার অনেক পথ এগিয়েছে, আরও এগিয়ে যেতে হবে। দুনিয়ার সঙ্গে সমানতালে এগিয়ে যেতে হলে এদেশকে পরিবর্তন করা প্রয়োজন। আমরা পরিবর্তন করতে চাই, নতুন বাংলাদেশ বানাতে চাই।

এ সময় তিনি নতুন প্রজন্ম ও শিক্ষার্থীদের নিয়ে নতুন উদ্যমে অগ্রগামী বাহিনী গড়ে তোলার আশাবাদ ব্যক্ত করেন।

আমরা এখন পর্যন্ত স্বাধীনতাকে নিরাপদ করতে পারিনি এমন মন্তব্য করে তিনি বলেন, স্বাধীনতার অর্জনের লক্ষ্য পূরণের পথে বার বার বাঁধা আসছে। এখনও এদেশে এমন মানুষ আছে, যারা স্বাধীনতাকে বার বার প্রশ্নবিদ্ধ করছে।

জেলা প্রশাসক সাইফুল হাসান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, শিক্ষা-মন্ত্রণালয়ের বিদায়ী সচিব ড, কামাল আব্দুল নাসের চৌধুরী, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব এনডিসি নাসিমা বেগম, অতিরিক্ত জেলা পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামসুল ইসলাম খান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শামসুন্নাহার বেগম প্রমুখ।

এমআর/কেএফ