সিএসই’র শেয়ারহোল্ডার পরিচালক হলেন যারা

0
90
CSE
সিএসই লোগো

CSE

 

ডিমিউচ্যুয়ালাইজেশন বা ব্যবস্থাপনা বিভাগ থেকে মালিকানা পৃথককরণ পরবর্তী চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছেন।

নির্বাচিতদের মধ্যে- প্রথম হয়েছেন আইএসপিআই সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মির্জা সালমান ইস্পাহানী। তিনি ৯২ ভোট পেয়েছেন । দ্বিতীয় হয়েছেন লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ খায়রুল আনাম । তিনি ৮৬ ভোট পেয়েছেন। ৫৮ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন। এবং  বী-রিচ লিমিটেডের চেয়ারম্যান ও সিইও মো. শামসুল ইসলাম ৫৭ ভোট পেয়ে চতুর্থ হয়েছেন।

জানা যায়, সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চট্টগ্রামের আগ্রাবাদে সিএসইর প্রধান কার্যালয়ে  ভোটগ্রহণ করা হয়।

জানা যায়, ডিমিউচ্যুয়ালাইজেশন পরবর্তী সিএসইর পর্ষদ হবে ১৩ সদস্যের। এতে ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক, ৭ জন স্বতন্ত্র পরিচালক, একজন কৌশলগত বিনিয়োগকারী পরিচালক (স্ট্র্যাটেজিক ইনভেস্টর ডিরেক্টর) ও স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক। তবে কৌশলগত বিনিয়োগকারী পরিচালক ছাড়াই সিএসইর নতুন পর্ষদ গঠন করা হবে।

সিএসই সূ্ত্রে জানা যায়, নির্বাচন শেষে সিএসই’র নির্বাচন শেষে ২০১৩ এবং ২০১৪ সালের বার্ষিক সাধারণ সভা বা এজিএম অনুষ্ঠিত হবে। ২০১৪ সালের এজিএমে নির্বাচিত ৪ পরিচালক ও বিএসইসির অনুমোদিত ৭ জন স্বতন্ত্র পরিচালকের সম্মতিতে একজন চেয়ারম্যান নির্বাচিত করা হবে। তবে ডিমিউচ্যুয়ালাইজেশন আইনানুসারে স্বতন্ত্র পরিচালক থেকেই চেয়ারম্যান নির্বাচিত হবেন।

এসএ/এমআরবি/