বিএনপির জন্ম সেনানিবাসে : ডেপুটি স্পিকার

0
105
fojle rabbi mia

fojle rabbi miaবিএনপির জন্ম হয়েছে সেনানিবাসে এমন মন্তব্য করে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া বলেন, আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্যই বিএনপির জন্ম হয়েছে।

শনিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, বিএনপি কোনো রাজনৈতিক দল নয়, একটি রাজনৈতিক প্লাটফর্ম। তাদের জন্ম হয়েছে আওয়ামী লীগকে হটানোর জন্য। ৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার পর আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার জন্যই বিএনপির জন্ম।

তিনি বলেন, ৯৬ সাল আর ২০১৪ সাল এক নয়। আপনারা (বিএনপি) কোন দলকে চ্যালেঞ্জ করেছেন তা জানেন না। যে দল গড়ে উঠেছে তৃণমূল থেকে। আর বিএনপি এসেছে সেনানিবাস থেকে। ওই সময় যেমন আওয়ামী লীগকে ঠেকানো যায়নি, তেমনি আজকেও আওয়ামী লীগকে ঠেকানো যাবে না।

উপজেলা নির্বাচন সম্পর্কে তিনি বলেন, ‘আমরা আশা করি এদেশের জনগণ অরাজকতা, মানুষ হত্যা ও পেট্টোল বোমা নিক্ষেপকারী বিএনপি-জামায়াতের প্রার্থীদেরকে এই নির্বাচনে ভোট দেবে না।

সংগঠনের উপদেষ্টা ও স্বতন্ত্র সংসদ সদস্য হাজী মো: সেলিমের সভাপতিত্বে আলোচনা অন্যদের মধ্যে বক্তব্য রাখেন-  সাম্যবাদী দলের ঢাকা মহানগর আহ্বায়ক হারুন চৌধুরী, আওয়ামী লীগের সহ-সম্পাদক ব্যারিস্টার জাকির হোসেন প্রমুখ।

এমআর/কেএফ