রাজধানীতে অপহরণকারী চক্রের ৫ সদস্য গ্রেপ্তার

0
149
greptar

greptarরাজধানীতে অপহরণকারী চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার মধ্যরাতে রাজধানীর আমিন বাজার এলাকায় র‌্যাব অভিযান চালিয়ে অপহরণকারীদের গ্রেপ্তার করে।

আটককৃতরা হলেন- সাভার মডেল থানার সহকারি উপ-পরিদর্শক ফাজিকুল ইসলাম, সেনা সদস্য রেজাউল হক (অব.), অভিযুক্ত সন্ত্রাসী সুজন, পুলিশের সোর্স মিরান খান ও সামসুল হক।

র‌্যাব জানায়, একটি সংঘবদ্ধ চক্র চট্টগ্রামের এক ব্যবসায়ীকে জিম্মি করে স্বর্ণ আত্মসাতের পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর সদস্যরা শুক্রবার রাতে আমিনবাজারের পেট্রোলপাম্প এলাকায় অভিযান চালায়ে অপহরণকারীর এই ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়।

আটকের সময় ধস্তাধস্তির একপর্যায়ে অপহরণকারী চক্রের এক সদস্য রড দিয়ে র‌্যাবের ক্যাপ্টেন নাহিদের মাথায় আঘাত করে। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে সাভারের এনাম মেডিকেলে এবং পরে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

র‌্যাব আরও জানায়, এরা সবাই দীর্ঘদিন ধরে অপহরণ ও জিম্মি করে অর্থ আদায়ের মতো অপরাধে জড়িত।

র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান জানান, ‘আমরা এই চক্রটিকে নিয়মিত অনুসরণ করে আসছি কিন্তু সময়মতো পাওয়া যাচ্ছিল না। শুক্রবার রাতে নিশ্চিত হওয়ার পরই অভিযান চালাই আমরা।’

আটক পুলিশ সদস্যের কাছ থেকে একটি পিস্তল ও ১৩টি গুলি এবং সাবেক সেনা সদস্যের কাছে একটি পিস্তল ও চারটি গুলি পাওয়া গেছে বলে জানান তিনি।

উল্লেখ্য, চট্টগ্রামে পুরাতন টেলিগ্রাফ রোড থেকে গত ১১ ফেব্রুয়ারি মৃদুল চৌধুরী নামে এক জুয়েলারি ব্যবসায়ী অপহৃত হওয়ার পর তার পরিবার অভিযোগ করে, র‌্যাব ও ডিবি পুলিশ পরিচয়ে একটি দল তাকে তুলে নিয়ে গেছে। পরবর্তীতে অপহরণকারীদের ধরতে গিয়ে এই ৫ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয় র‌্যাব।

এমআর/কেএফ