ফুলবাড়ীতে রেলপথে পুলিশ-আনসার মোতায়েন

dinajpur Catraleague

dinajpur১৮ দলের ডাকা হরতাল-অবরোধের সময় নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিরোধে দিনাজপুরের ঝুঁকিপূর্ণ রেললাইনের নিরাপত্তা রক্ষায় রেলওয়ে পুলিশের পাশাপাশি থানা পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। প্রশাসনের উদ্যোগে রেলস্টেশন এলাকা ও বিভিন্ন রেল গুমটির মোড়ে মোড়ে সচেতনতামূলক গণ মতিবিনিময় সভা করা হচ্ছে।

অবশ্য এর মধ্যেই দুই দফা নাশকতার চেস্টা করেছে অবরোধকারীরা। ফুলবাড়ী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রবিউল ইসলাম খান জানান, উপজেলার মাঝ দিয়ে পার্বতীপুর থেকে বিরামপুর পর্যন্ত ৪৫ কিলোমিটার রেলপথ রয়েছে। সে পথে রয়েছে ফুলবাড়ী, ভবানীপুর, পার্বতীপুর ও বিরামপুর, চারটি রেল স্টেশন। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে পুলিশ চিহ্নিত ওইসব ঝুঁকিপূর্ণ স্টেশনে গত সোমবার থেকে রেলওয়ে পুলিশ, আনসার সদস্য ও থানা  পুলিশ পালাক্রমে রাতদিন পাহারা দিচ্ছে।

তিনি আরও জানান, শুধু স্টেশনই নয়, প্রয়োজনে তারা রেলপথের বিভিন্ন স্থানে তল্লাশি করছে এবং বিভিন্ন রেল গুমটির মোড়ে মোড়ে ২৪ঘণ্টা পাহাড়ার ব্যবস্থা করা হয়েছে। তবে ফুলবাড়ী ও আশে পাশের এলাকার কোথাও কোনো নাশকতার খবর পাওয়া যায়নি। ফুলবাড়ী থানার এসআই ও এএসআই এর পাশাপাশি কনস্টেবলরা, রেলওয়ে পুলিশ ও আনসারের সাথে যৌথভাবে আবার অনেক সময় পৃথকভাবে টহল দিচ্ছে।  ফুলবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, শুধু নিরাপত্তা ব্যবস্থা জোরদারই নয় জাতীয় সম্পদ রেলকে রক্ষার জন্য আমরা প্রায় প্রতিদিন স্টেশন এলাকায়  জনপ্রতিনিধিসহ সকল পর্যায়ের মানুষদের নিয়ে নাশকতা রোধে সচেতনতামূলক মতবিনিময় সভা করছি।

এআর