আজ ছাত্র ইউনিয়নের ৩৬তম জাতীয় সম্মেলন

0
70
Bangladesh-Student-Union

Bangladesh-Student-Unionআজ বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৩৬তম জাতীয় সম্মেলন। সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে ছাত্র সংগঠনের সদস্যদের মধ্যে।

‘রুখবো শিক্ষা বৈষম্য, সাম্প্রদায়িক-সাম্রাজ্যবাদী আগ্রাসন, গড়বোই স্বদেশ মুক্তিযুদ্ধের চেতনায়’ স্লোগানে শনিবার সকাল সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে শিল্পী কাইয়ূম চৌধুরী সম্মেলনের উদ্বোধন করেন। উদ্বোধনের পর একটি শোভাযাত্রা বের করা হয়।

শত শত শিক্ষার্থী শোভিত শোভাযাত্রাটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। সম্মেলনকে ঘিরে নানা অনুষ্ঠানের আয়োজন করেছে সংগঠনটি। বিকেল ৪টায় রাজু ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

এদিকে শনিবার সকাল থেকে জাতীয় সম্মেলনের প্রস্তুতি নিয়ে ব্যস্ত সময় পার করছে ছাত্র সংগঠনটির সদস্যরা। সরেজমিনে দেখা গেছে, তারা ব্যানার-ফেস্টুন-প্ল্যাকার্ড দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ সাজাতে ব্যস্ত সময় পার করছেন।

জানা গেছে, সারা দেশ থেকে আসা পাঁচ শতাধিক প্রতিনিধি ও পর্যবেক্ষকের অংশগ্রহণে আগামি ১৬ ও ১৭ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কেন্দ্র মিলনায়তনে সংগঠনটির কাউন্সিল অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, ৫২’র ভাষা আন্দোলনের মধ্য দিয়ে গড়ে ওঠা ছাত্র সংগঠনটি ৬২ সালের সামরিক শাসক আইয়্যুব বিরোধী আন্দোলন, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, একাত্তরের মুক্তিযুদ্ধ ও নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে অগ্রণী ভূমিকা রাখে।

এমআর/কেএফ