সামান্য কমে পিই রেশিও ১৬ দশমিক ৭৮

0
83
PE-1

PE-1সপ্তাহ শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য-আয় অনুপাত বা পিই রেশিও কমেছে সামান্য।  সাধারণ পিই রেশিও কমেছে ১ দশিমক ৬৩ শতাংশ। সপ্তাহের ব্যবধানে পিই রেশিও ১৭ দশিমক ০৬ থেকে কমে ১৬ দশমিক ৭৮ হয়েছে।

বিশ্লেষকদের মতে, গত সপ্তাহে সার্বিক বাজারে কিছুটা দরপতন হওয়ায় পিই রেশিও কমেছে।

সপ্তাহ শেষে ট্রেইলিং পিই রেশিও ১৯ দশমিক ৬৭ থেকে কমে ১৯ দশমিক ৬৫ হয়েছে। আর বার্ষিকীকৃত পিই রেশিও ২০ দশিমক ৬৩ তে অপরিবর্তিত রয়েছে।

খাতভিত্তিক পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ১৭ দশমিক ৩০ পয়েন্টে, সিমেন্ট খাতের ১৯ দশমিক ৭০ পয়েন্ট, সিরামিক খাতের ৩১ দশমিক ৯০ পয়েন্ট, প্রকৌশল খাতের ২২ দশমিক ৮০ পয়েন্ট, খাদ্য ও আনুসঙ্গিক খাতের ৩৬ পয়েন্ট, জ্বালানি ও বিদ্যুৎ খাতের ১৩ দশমিক ৬০ পয়েন্ট, বিমা খাতের ১৮ দশমিক ৩০ পয়েন্ট, তথ্য ও প্রযুক্তি খাতের ২৩ দশমিক ৬০ পয়েন্ট, পাট খাতের ৪ দশমিক ৮০ পয়েন্ট, বিবিধ খাতের ৪৯ দশমিক ৩০ পয়েন্ট, আর্থিক খাতের ২০ দশমিক ৭০ পয়েন্ট, কাগজ খাতের ৭৩ দশমিক ৭০ পয়েন্ট, ওষুধ ও রসায়ন খাতের ২৪ দশমিক ৩০ পয়েন্ট, সেবা ও আবাসন খাতের ২৭ দশমিক ৩০ পয়েন্ট, চামড়া খাতের ১৮ দশমিক ২০ পয়েন্ট, যোগাযোগ খাতের ২০ দশমিক ৪০ পয়েন্ট, বস্ত্র খাতের ১৬ দশমিক ১০ পয়েন্ট এবং ভ্রমণ ও অবকাশ খাতে ২৯ দশমিক ১০ পয়েন্টে অবস্থান করছে।

এসএ/এমআরবি/