আবারও শেষ বলে হারলো বাংলাদেশ

0
93

শ্রীলঙ্কাশেষ বলে সেনানায়েকের চারে বাংলাদেশের জয় কেড়ে নিলো শ্রীলঙ্কা। চট্টগ্রাম জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে দুই ম্যাচ সিরজের শেষ টি২০ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১২০ রানের জবাবে ব্যাট করে জয়ের জন্য শেষ বলে ২ রান প্রয়োজন ছিলো শ্রীলঙ্কার।

ব্যাট করতে নেমে ১৯ ওভারে ৭ উইকেট হারিয়ে শ্রীলঙ্কা ১১২ রান সংগ্রহ করেছে। আউট হয়েছেন তিলকারত্নে দিলশান (৩), কুশল পেরেরা (২১), দিনেশ চান্দিমাল (৩), অ্যাঞ্জেলো পেরেরা (৪), অ্যাঞ্জেলো ম্যাথুজ (২), নুয়ান কুলাসেকেরা (১) ও কুমার সাঙ্গাকারা (৩৭)।

এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি২০ ম্যাচে ১৯.৫ ওভারে ১২০ রানেই গুটিয়ে গেছে স্বাগতিক বাংলাদেশ। ফলে জয়ের জন্য লঙ্কানদের প্রয়োজন ১২১ রান। লঙ্কান পেসার মালিঙ্গা একাই শিকার করেন তিন উইকেট। এছাড়া নুয়ান কুলাসেকারা ও সচিত্রা সেনানায়েকে দুটি করে এবং তিলকরত্নে দিলশান ও অজন্তা মেন্ডিস একটি করে উইকেট নেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন অভিষিক্ত সাব্বির রহমান। ৩৬ বলে দু’টি চারের সাহায্যে ওই রান করেন সাব্বির। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন এনামুল হক বিজয়। ১৭ বলে দু’টি চার ও দু’টি ছক্কা হাঁকান এনামুল। এছাড়া সাকিব ৬ বলে ১২ এবং মাশরাফি ১০ বলে করেন ১৭ রান।