পাঁচ মাসও ক্ষমতায় থাকতে পারবে না সরকার: ফখরুল

0
92

fokrul-254x300আ.লীগের এমপি-মন্ত্রীদের পায়ের তলায় মাটি নেই মন্তব্য করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারের মন্ত্রী এমপিরা পাঁচ বছর ক্ষমতায় থাকার জন্য নানা রকম হুঙ্কার ছাড়ছেন। এই নির্বাচনে ৫ বছর কেন ৫ মাসও ক্ষমতায় থাকতে পারবে না।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স হলে ‘ভাসানী স্মৃতি সংসদ’ আয়োজিত ‘ভাষা আন্দোলন ও মাওলানা ভাসানী শীর্ষক’ আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, জাতি আওয়ামী লীগের তামশা ও সারকাস থেকে মুক্তি পেতে চায়। জনগণকে বন্দুকের মুখে  জিম্মি করে কেউ ক্ষমতায় থাকতে পারেনি। এই সরকারও বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না।
মাওলানা ভাসানী সর্ম্পকে মির্জা ফখরুল বলেন, মাওলানা ভাসানীর সমকক্ষ কোনও নেতা এই যাবতকালে এই জনপদে জন্ম হয়েছে কি না আমার জনা নেই। ভাসানী পাকিস্তানী উপনিবেশবাদের বিরুদ্ধে লড়াই করেছেন। শতবর্ষ ধরে ত্যাগ ও সংগ্রামের মধ্য দিয়ে দারিদ্র্য  ও শোষণ থেকে মুক্তি দেয়ার জন্য সংগ্রাম করেছেন, বাংলাদেশের অধিকার রক্ষার জন্য জীবনের শেষ দিন পর্যন্ত লড়াই করেছেন।
এসময় তিনি বলেন, ‘আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা মওলানা ভাসানীর কথা একবারের জন্যও  আওয়ামী লীগ স্মরণ করে না। তিনি বলেন, ‘বাহাত্তর-পঁচাত্তরের মতো দৃশ্য এখনো পরিলক্ষিত হচ্ছে, মানুষকে মেরে ফেলা হচ্ছে, কণ্ঠরোধ করা হচ্ছে। গণতন্ত্রের কথা বলে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করা হচ্ছে। পঁচাত্তরের মতো এখনো সাংবাদিকদের স্বাধীনতা হরণ করা হচ্ছে।
এসময় মওলানা ভাসানীর জীবনী নিয়ে একটি বই প্রকাশের জন্য কমিটি গঠনের আহ্বান জানান তিনি।
আয়োজক সংগঠনের সভাপতি জিয়াউল হক মিলুর সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন ভাষা সৈনিক আব্দুল মতিন। সভায় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদ, সংগঠনের সাবেক সভাপতি নূর মোহাম্মদ খান, অ্যাডভোকেট নাজমুল হক নান্নু, সাধারণ সম্পাদক কাজী মনিরুল হুদা, প্রমুখ।

এমআর