সরকার আগের চেয়ে দশগুণ বেশি দুর্বল: কাজী জাফর

0
78

jafor৫ জানুয়ারির নির্বাচনের আগে সরকার যতটুকু শক্তিশালী ছিল তার চেয়ে এখন দশগুণ বেশি দুর্বল বলে মন্তব্য করলেন জাতীয় পাটির একাংশের চেয়ারম্যান কাজী জাফর।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘ভাষা আন্দোলন ও মাওলানা ভাসানী’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

কাজী জাফর বলেন, রাজনৈতিকভাবে আ’লীগ এখন চরম দুর্বল। তাই তারা এখন পথ হারিয়ে গুলি আর হত্যার পথ বেঁচে নিয়েছে । আর এতেই প্রমাণিত হয় তারা রাজনীতিতে এখন কতটা দুর্বল।

শেখ মুজিবুর রহমান বাংলাদেশে বাকশাল কায়েম করার চেষ্টা করেছেন উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রের কবর রচনা করে  মুজিব টিকতে পারেনি। শেখ হাসিনাও বাকশাল কায়েম করে টিকতে পারবে না। ইতিহাস তা সাক্ষ্য দেয়। কোনো স্বৈরশাসক দেশে টিকতে পারবে না।

তিনি বলেন আমি জ্যোতিষী হয়ে আগাম মন্তব্য করতে চাই না। তবে  ইতিহাস যদি সত্যে কোনো জয়গান দিয়ে থাকে। তাহলে এটা বলা যায় যে, গণতন্ত্রে দেশে হাসিনা টিকে থাকতে পারবে না। শুধু প্রতিবেশী ভারতের সমর্থনে এখন নাম মাত্র টিকে আছেন।

এ সময় তিনি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, হতাশার কিছুই নাই, বাংলাদেশ ভাঙ্গনের দেশ, পরিবর্তনের দেশ। তাই যে কোনো সময়ে রাজনীতিও পরিবর্তন হয়ে যাবে।

সংগঠনের সভাপতি জিয়াউল হক মিলুর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ভাসানী স্মৃতি সংসদের সাবেক সভাপতি নূর মো. খান, জাতীয় পাটির একাংশের চেয়ারম্যান কাজী জাফরু, ভাসানীর নাতি মাহমুদুল হক সানু, সাবেক মন্ত্রী এস এম আবদুল হালিম প্রমুখ।

জেইউ/