ডিএসই’র চেয়ারম্যান নির্বাচিত হলেন সিদ্দীকুর রহমান মিয়া

0
37
DSE Chairman

DSE Chairmanঅবসরপ্রাপ্ত বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়াকে সর্বসম্মতিক্রমে ডিএসই’র পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে পরবর্তী ৩ বছরের জন্য নির্বাচিত করা হয়েছে। আজ  ১৪ ফেব্রুয়ারি  ঢাকার  একটি হোটেলে ডি-মিউচ্যুয়ালাইজেশন আইন ২০১৩ অনুযায়ী এই চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।

এর মাধ্যমে স্টক এক্সচেঞ্জের মালিকানা ও ব্যবস্থাপনা পৃথককরণ পরবর্তী নতুন পরিচালনা পর্ষদের যাত্রা শুরু হলো। চেয়ারম্যান বাদে বাকি ছয়জন স্বতন্ত্র পরিচালক হলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক আবুল হাসেম, রুহুল আমীন এফ সি এ, বুয়েটের অধ্যাপক এম কায়কোবাদ,  সাবেক সচিব ওয়ালিউল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল মো. মুজিবুর রহমান পিএসসি এবং এফবিসিসিআইয়ের ফাস্ট ভাইস প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী।

এছাড়া নির্বাচিত চারজন ট্রেক হোল্ডার পরিচালকরা হলেন, ডিএসইর সাবেক সভাপতি যথাক্রমে  শাকিল রিজভী স্টক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাকিল রিজভী, খাজা ইক্যুইটি সার্ভিসেস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক খাজা গোলাম, সাবেক  সিনিয়র সহ-সভাপতি ও জাহান সিকিউরিটিজের  পরিচালক মো. শাহজাহান,  এবং পরিচালক ও শহীদুল্লাহ সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন।

জিইউ/এমআরবি