মন্ত্রী-এমপিরা আচরণবিধি লঙ্ঘন করছে: গয়েশ্বর

0
91
goyessor

goyessorবিএনপির স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সরকারের মন্ত্রী ও এমপিরা গাড়িতে পতাকা লাগিয়ে উপজেলা নির্বাচনী এলাকায় গিয়ে আ. লীগের পক্ষে ভোট চাচ্ছেন এবং বলছেন ভোট না দিলে কোনো উন্নয়ন হবে না। এর মধ্য দিয়ে মন্ত্রীরা আচরণবিধি লঙ্ঘন করছেন।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বদেশ জাগরণ পরিষদ আয়োজিত ‘গণহত্যা, গণগুম, গণমামলা, গণগ্রেপ্তার ও উপজেলা নির্বাচন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর বলেন, মন্ত্রীদের এ ধরনের আচরণ কাঙ্ক্ষিত নয়। তিনি অভিযোগ করেন, সরকারের মন্ত্রী ও এমপিরা নির্বাচন কমিশনকে বলেছেন নির্বাচনে কোনো পোলিং এজেন্ট থাকতে পারবে না।

তিনি বলেন, তাদের বক্তব্যের মধ্য দিয়ে জনগণের ক্ষোভ ও ঘৃণা আরও বৃদ্ধি পাচ্ছে, জনপ্রিয়তা নয়।

আওয়ামী লীগ জানে, জনগণ তাদের ভোট দেবে না- এমন দাবি করে তিনি বলেন, দেশের মানুষ ৫ জানুয়ারি নির্বাচনে ভোট দিতে ভোটকেন্দ্রে যায়নি। তাই গত ৫ জানুয়ারির নির্বাচনের ন্যায় উপজেলা নির্বাচনেও ৯৯ শতাংশ ভোট আওয়ামী লীগ সরকার নিজেদের অধীনে নেওয়ার ষড়যন্ত্র করছে। সরকার তাদেরকে উপজেলা নির্বাচনে ভোট প্রয়োগ করতে দেবে না। কারণ জনগণ ভোট দিলে আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত, এটা তারা ভালো করেই জানেন। উপজেলা নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করায় তা সরকারের জন্য বাড়তি জ্বালা সৃষ্টি করেছে।

ভারত প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ভারতের লাইফ সাপোর্টে বেঁচে আছে। ভারত যতদিন আওয়ামী লীগের পাশে আছে ততদিন তারা বেঁচে আছে। কিন্তু ভারত যেদিন আওয়ামী লীগের লাইফ সাপোর্ট খুলে নেবে সেদিন আওয়ামী লীগের মৃত্যু অনিবার্য।

আয়োজক সংগঠনের সভাপতি মো. কামরুজ্জমান সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- যুব দলের সিনিয়র সহ-সভাপতি অ্যাড. আব্দুস সালাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য হেলেন জেরিন খান প্রমুখ।

এমআর/কেএফ