পদত্যাগ করছেন ইতালির প্রধানমন্ত্রী

0
106
পদত্যাগ করছেন ইতালির প্রধানমন্ত্রী

পদত্যাগ করছেন ইতালির প্রধানমন্ত্রীনিজ দলে অনাস্থার মুখে পড়ে পদত্যাগের ঘোষণা দিয়েছেন ইতালির প্রধানমন্ত্রী এনরিকো লেট্টা। শুক্রবার দেশটির প্রেসিডেন্টের কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ পত্র জমা দিবেন বলে জানিয়েছেন তিনি। খবর বিবিসির।

সম্প্রতি লেট্টার নিজ দল ডেমোক্রেটিক পার্টির সভায় দলীয় প্রধান ম্যাথিও রেনজি বর্তমান সরকারের প্রতি অনাস্থা জ্ঞাপন করে নতুন মন্ত্রীসভা গঠনের প্রস্তাব তোলেন। সভায় প্রস্তাবটি সর্বসম্মতিক্রেম পাশ হওয়ার প্রেক্ষিতে পদত্যাগের ঘোষণা দিলেন লেট্টা।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি বলেন, ডেমোক্রেটিক পার্টির জাতীয় নেতাদের সুপারিশ অনু্যায়ী আমি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আগামি শুক্রবার প্রেসিডেন্টের কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ পত্র জমা দিব।

উল্লেখ্য, গত বছরের এপ্রিলে ইতালির ৫৫তম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মধ্য ডানপন্থী জোটের নেতা এনরিকো লেট্টা। ইউরোপের মন্দাপীড়িত দেশের সরকার প্রধান হিসেবে তার পথচলা মোটেও সুখের হয়নি। অর্থনীতি পুনরুদ্ধারে ব্যর্থ হওয়ার পরিপ্রেক্ষতে নিজ দল ডেমোক্রেটিক পার্টির সমালোচনার মুখে পড়েন তিনি।

গত ডিসেম্বরে তার প্রতিদ্বন্ধী ম্যাথিও রেনজি ডেমোক্রেটিক পার্টির প্রধান নির্বাচিত হওয়ার পর অনেকেই নিশ্চিত হয়ে যান যে প্রধানমন্ত্রী হিসেবে লেট্টার দিন শেষ।