ঢাকা স্টক এক্সচেঞ্জের ৫২তম বার্ষিক সাধারণ সভা

0
100
AGM PHOTO

AGM PHOTOবৃহস্পতিবার দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের ৫২তম বার্ষিক সাধারণ সভা রাজধানীর একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত হয়।

ডিএসই’র প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু’র সভাপতিত্বে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। সভার শুরুতে ঢাকা স্টক এক্সচেঞ্জের  ট্রেকহোল্ডারদের বাবা-মা, ভাই-বোন, আত্মীয়-স্বজনের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করে মহান আল্লাহ তায়ালার নিকট তাদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

বিপুল সংখ্যক ট্রেকহোল্ডারদের উপস্থিতিতে সভায় ২০১২-১৩ অর্থবছরের পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও ৩০শে জুন ২০১৩ তারিখে সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত হিসাব এবং নিরীক্ষকের প্রতিবেদন গ্রহণ, বিবেচনা সর্বসম্মতভাবে অনুমোদিত হয়। এছাড়া গত ১২ই ফেব্রুয়ারি অনুষ্ঠিত  শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচন ২০১৪ এর আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার মাধ্যমে বোর্ডে নতুন শেয়ারহোল্ডার পরিচালক অন্তর্ভূক্ত করা হয়। নব-নির্বাচিত চার (৪) জন শেয়ারহোল্ডার পরিচালক হলেন শাকিল রিজভী স্টক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মো. শাকিল রিজভী, জাহান সিকিউরিটিজ লি.-এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহজাহান, খাজা ইকুইটি সার্ভিসেস লি.-এর ব্যবস্থাপনা পরিচালক খাজা গোলাম রসূল, ও মো. শহিদুল্লাহ সিকিউরিটিজ লি.-এর ব্যবস্থাপনা পরিচালক শরীফ আনোয়ার হোসেন।

সভায় বক্তব্য রাখেন এম. এ. হাসেম, মোস্তাক আহমেদ সাদেক, ড. মো. জহিরুল ইসলাম, এম. এ. মোতালিব চৌধুরী, গিয়াসউদ্দিন আহমেদ এবং এ.এস. শাহুদুল হক বুলবুল। বক্তরা সকলেই পুঁজিবাজারের স্বচ্ছতা, জবাবদিহিতা ও গতিশীলতা রক্ষায় একযোগে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন।

এই সভায় ডিএসই’র প্রেসিডেন্ট আহসানুল ইসলাম টিটু ৭ (সাত) জন স্বাধীন পরিচালদের নাম ঘোষনা করেন। স্বাধীন পরিচালকগণ হলেন:-

১। অধ্যাপক আবুল হাসেম, সদস্য, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন

২। ওয়ালিউল ইসলাম, সাবেক সচিব

৩। অধ্যাপক এম কায়কোবাদ, অধ্যাপক বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)

৪। সিদ্দিকুর রহমান মিয়া, অবসরপ্রাপ্ত বিচারপতি

৫। মিসেস মনোয়ারা হাকিম আলী, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট, এফবিসিসিআই

৬। মো. রুহুল আমিন, এফসিএমএ, সাবেক সভাপতি, দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টস অব বাংলাদেশ

৭। বিগ্রেডিয়ার জেনারেল মুজিবুর রহমান, পিএসসি।

সভায় ডিএসই’র প্রধান নির্বাহী কর্মকর্তা স্বপন কুমার বালা, এফসিএমএ এবং প্রধান রেগুলেটরি কর্মকর্তা (অন্তবর্তীকালীন) এ কে এম জিয়াউল হাসান খান, এফসিএ, প্রধান প্রযুক্তি কর্মকর্তা আ. স. ম. খায়েরুজ্জামান ও মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব শেখ মোহাম্মদউল্লাহ, এফসিএস, মহাব্যবস্থাপক (ফাইন্যান্স এন্ড একাউন্স) জীবন চন্দ্র দাস, এফসিএ, মহাব্যবস্থাপক (পরিচালন) মো. ছামিউল ইসলাম এবং মহাব্যবস্থাপক (প্রশাসন) খন্দকার আসাদুল্লাহ  উপস্থিত ছিলেন।

সাকি/