সরকারকে আবারও আলোচনায় বসার প্রস্তাব বিএনপির

0
43
লেফটেন্যান্ট জেনারেল মাহবুবুর রহমান

mahabubআলোচনার মধ্য দিয়ে সংঘাতের সমাধান করা যায়, সহিংসতা ও নৈরাজ্যের মধ্য দিয়ে নয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান। এ সময় তিনি বলেন, এখনও সময় আছে আসুন এক সঙ্গে এক টেবিলে বসে খোলা মন নিয়ে আলোচনায় করি।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের তৃতীয় তলার হলরুমে সাংবিধানিক অধিকার ফোরাম আয়োজিত ‘ভোটার বিহীন নির্বাচন ও সুষ্ঠু গণতান্ত্রিক সংকট উত্তরণের পথ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
মাহবুবুর রহমান বলেন, বর্তমানে সরকার যে সংসদ চালাচ্ছেন তা চোরাবালির উপর দাঁড়িয়ে আছে, যেকোনো মুহূর্তে এই সংসদ ও সরকার তলিয়ে যেতে পারে। তিনি যত দ্রুত সম্ভব এ নির্বাচন বাতিল করে আরেকটি নির্বাচন দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।
বর্তমান সংসদকে অবৈধ ঘোষণা করে বিএনপির এই বর্ষীয়ান নেতা বলেন, ভোটার বিহীন নির্বাচনে যে সংসদ গঠিত হয় তার কোনো ভিত্তি থাকতে পারে না। তাই এ সংসদ একটি অবৈধ সংসদ।
দশম জাতীয় নির্বাচনকে বাতিল করে পুনরায় নিরপেক্ষ সরকারের অধীনে আর একটি নির্বাচন দিন সরকারের প্রতি এমন আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, সরকারের মন্ত্রী-এমপিরা বলছেন ৫ বছরের আগে কোনো নির্বাচন নয়।  যে মন্ত্রীরা অসাংবিধানিভাবে এসেছেন তাদের মুখে এমন কথা মানায় না।এখনও সময় আছে দেশবাসী ও আন্তর্জাতিক মহলের কথা শুনুন।
আয়োজক সংগঠনের সদস্য সচিব সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারর্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

এমআর/সাকি