টাইম ওয়ার্নার কিনে নিচ্ছে কমকাস্ট

0
119
টাইম ওয়ার্নার কিনে নিচ্ছে কমকাস্ট

টাইম ওয়ার্নার কিনে নিচ্ছে কমকাস্টখুব শীঘ্রই একীভূত হয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্রে দুই শীর্ষস্থানীয় ক্যাবল কোম্পানি টাইম ওয়ার্নার এবং কমকাস্ট। বৃহস্পতিবার মার্কিন গণমাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়, ৪ হাজার ৫ কোটি মার্কিন ডলারের বিনিময়ে টাইম ওয়ার্নার ক্যাবল কিনে নিতে যাচ্ছে কমকাস্ট।

কমকাস্ট যুক্তরাষ্ট্রে বৃহত্তম ক্যাবল কোম্পানি। বিশ্বখ্যাত এনবিসি ইউনিভার্সালের স্বত্তাধিকারী এই প্রতিষ্ঠানের যুক্তরাষ্ট্রজুড়ে ২ কোটি ২০ লাখ ভিডিও সাবস্ক্রাইবার রয়েছে।

কমক্যাস্টের পরেই টাইম ওয়ার্নারের অবস্থান। এই প্রতিষ্ঠানের সাবস্ক্রাইবারের সংখ্যা ১ কোটি ২০ লাখ। এইচবিও এবং টাইম ম্যাগাজিনের মত বিভিন্ন নামকরা ব্রান্ডের মালিকানা রয়েছে এই প্রতিষ্ঠানের দখলে।

ওয়াল স্ট্রিটে প্রকাশিত খবরে জানানো হয়,কমকাস্টের কাছে টাইম ওয়ার্নারের মালিকানা স্বত্ত্ব ৪ হাজার ৫০০ কোটি মার্কিন ডলারের বিনিময়ে বিক্রি করে দিতে রাজি হয়েছে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ। ওই খবরে আরও জানানো হয়, প্রতিটি শেয়ারের বিপরীতে ১৫৮ দশমিক ৮২ ডলার লাভ করবেন শেয়ার হোল্ডাররা।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, বিশেষজ্ঞরা আশংকা করছেন দুই বৃহত্তম ক্যাবল কোম্পানি একীভূত হয়ে গেলে ভোক্তাদের স্বার্থের ক্ষতি হতে পারে।