রাজশাহীতে জনতা ব্যাংক ডাকাতির চেষ্টা

0
162
bank

bankরাজশাহীর বাঘা উপজেলার আড়ানি পৌর সভার আড়ানি বাজারে জনতা ব্যাংক শাখায় জানালার গ্রিল কেটে ডাকাতির চেষ্টা চালিয়েছে সংঘবদ্ধ ডাকাত দল। তবে ব্যাংকের নৈশ প্রহরীর সাহসিকতা ডাকাতির এ চেষ্টা ব্যর্থ হয়।

বুধবার দিবাগত রাত তিনটার দিকে এই ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা ব্যাংকের সানসেটের ওপর একটি খেলনা পিস্তল, ধারালো ছোরা ও লোহার পাইপ ফেলে চলে যায়।

ব্যাংকের নৈশ্য প্রহরী (আনছার) সাজেদুল জানান, ডাকাতরা লোহার রড দিয়ে গ্রীল ভাঙ্গার চেষ্টা করে। এ সময় শব্দ হলে তিনি বিষয়টি বুঝতে পারেন। তিনি ডাকাতদের গুলি করতে উদ্যোত হন এবং আশাপাশের জনতাকে জাগাতে  চিৎকার শুরু করেন। ফলে জনতার হাতে পড়ার আশঙ্কায় ডাকাতরা পালিয়ে যায়। যাওয়ার সময় তারা সানসেটের ওপর একটি খেলনা পিস্তল, একটি ধারালো ছোড়া,একটি লোহার পাইপ ও বেশ কিছু দড়ি ফেলে পালিয়ে যায়।

বৃহস্পতিবার সকালে খবর পেয়ে জনতা ব্যাংকের আড়ানি শাখার ব্যবস্থাপক জামাল উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঘটনার শুরুতেই ডাকাতির বিষয়টি টের পাওয়ায় তারা ব্যাংক লুট করতে পারেনি বলে জানান শাখা ব্যবস্থাপক জামাল উদ্দিন।

বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) সমিত কুমার জানান, ডাকাত দল ব্যাংকের জানালার গ্রিল কেটে ভেতরে ঢুকতে চেয়েছিল। কিন্তু গ্রিল কাটার শব্দ পেয়ে বাংকের নৈশ প্রহরী সজেদুর রহমান হৈচৈ শুরু করলে তারা পালিয়ে যায়। তিনি এ ঘটনায় কারা জড়িত থাকতে পারে তা খতিয়ে দেখবেন বলে জানান।

সাকি/