সব সূচক কমলেও বেড়েছে ডিএস৩০

0
34

DSE-CSEশেষ কার্যদিবস বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)কমেছে লেনদেন ও ডিএসইএক্স সূচক। তবে বেড়েছে ডিএস ৩০ সূচক। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই)সূচক কমলেও বেড়েছে লেনদেন।এই দিন ডিএসইতে লেনদেন কমেছে ৩৮ কোটি ৪৯ লাখ টাকা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ডিএসইএক্স সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৫৯ পয়েন্টে। ডিএসইএস সূচক দশমিক ০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯৫ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬৯৬ পয়েন্টে। ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩৩ কোটি ৯০ লাখ টাকার।

ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৩৬টির কমেছে ১২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে (টাকার পরিমাণে)থাকা দশ কোম্পানি হল- ডেল্টা লাইফ,বিএসসিসিএল,স্কয়ারফার্মা, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ,যমুনা অয়েল, মেঘনা পেট্রোলিয়াম, বাংলাদেশ বিল্ডিং সিস্টেম লিমিটেড, ডেসকো, সাইথইস্ট ব্যাংক লিমিটেড এবং বিএসসি।

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭৫৯ পয়েন্টে। এই দিন সিএসইতে লেনদেনে অংশ নেয় ২২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এমআরবি/